পুঁজিবাজারে সূচকের বড় উত্থান

আপডেট: November 10, 2021 |

দেশের পুঁজিবাজারে বুধবার (১০ নভেম্বর) আগের দিনের ধারাবাহিকতায় সব ধরনের সূচকের বড় উত্থান হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর বেড়েছে। একই সঙ্গে বেড়েছে লেনদেনের পরিমাণ।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১১৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৯৮২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৭৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ৬৬০ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ১৬৩ কোটি টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ৭ কোটি ৭৫ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৫টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৩০১টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৫৮ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৩৯ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ২১৭ পয়েন্ট বেড়ে ১২ হাজার ২৯২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৮২ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ২২৮টির, কমেছে ২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৩৪ কোটি ২২ লাখ টাকা।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর