আরও ৫ রাজনৈতিক দলকে সংলাপে আমন্ত্রণ জানাল রাষ্ট্রপতি

নির্বাচন কমিশন (ইসি) গঠনের বিষয়ে আলোচনার জন্য আরও ৫টি রাজনৈতিক দলকে সংলাপে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ।

বঙ্গভবন সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

নতুন আমন্ত্রণ পাওয়া ৫ রাজনৈতিক দলের মধ্যে- ২৭ ডিসেম্বর, বিকেল ৪টায় সংলাপে বসছে বাংলাদেশ তরিকত ফেডারেশন। একই দিন সন্ধ্যা ৬টায় সংলাপের জন্য ডাকা হয়েছে খেলাফত মজলিশকে।

২৮ ডিসেম্বর, বিকেল ৪টায় আমন্ত্রণ পেয়েছে ওয়ার্কার্স পার্টি। ২৯ ডিসেম্বর, বিকেল ৪টায় সংলাপে যাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্ট এবং একই দিন সন্ধ্যা ৬টায় ইসলামী ঐক্যজোটকে আমন্ত্রণ জানানো হয়েছে বঙ্গভবনে।

সূত্র জানায়, বাংলাদেশ তরিকত ফেডারেশনকে ২৭ ডিসেম্বর বিকেল ৪টায় সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে এবং খেলাফত মজলিশকে একই দিন সন্ধ্যা ৬টায় সংলাপের জন্য ডাকা হয়েছে।

এছাড়া ২৮ ডিসেম্বর বিকেল ৪টায় ওয়ার্কার্স পার্টিকে আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টকে ২৯ ডিসেম্বর বিকেল ৪টায় সংলাপে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে এবং একই দিন সন্ধ্যা ৬টায় ইসলামী ঐক্যজোটকে আমন্ত্রণ জানানো হয়েছে।

ইসি পুনর্গঠনের বিষয়ে আলোচনার জন্য সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে সংলাপের মাধ্যমে সোমবার থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি।

এদিকে সংলাপ প্রক্রিয়াকে স্বাগত জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৪ ফেব্রুয়ারি। রাষ্ট্রপতির সঙ্গে রাজনৈতিক দলগুলোর এ সংলাপের মধ্য দিয়ে যে নতুন কমিশন গঠিত হবে, তার অধীনেই হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।

বৈশাখী নিউজ/ জেপা