করোনায় বিশ্বে আক্রান্ত ২৭ কোটি ৭৫ লাখ ছাড়ালো

সময়: 12:10 pm - December 23, 2021 | | পঠিত হয়েছে: 4 বার

বিশ্বে করোনাভাইরাস কিছুটা নিয়ন্ত্রণে এলেও মৃত্যু ও শনাক্তের সংখ্যা থেমে নেই। একই সময়ে করোনায় নতুন শনাক্ত হয়েছেন ৮ লাখ ৮৩ হাজার ৩৬২ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ কোটি ৭৪ লাখ ৯১ হাজার ৬৭১ জন।

আজ (বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর) বিশ্বব্যাপী করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়ে নতুন করে মৃত্যু হয়েছে ৭ হাজার ২১১ জনের। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ৯২ হাজার ৭৮০ জনে।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনও বিশ্বে শীর্ষ অবস্থান যুক্তরাষ্ট্রের। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ৫ কোটি ২৫ লাখ ৬ হাজার ২০০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮ লাখ ৩২ হাজার ৯৩৯ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ৬৩ হাজার ৩০৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৮ হাজার ৪৬৮ জন।

এছাড়া লাতিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ২২ হাজার ৯২৮ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ১২৮ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর