কুয়েতকে ২২৭ রানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

যুব এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় তুলে নিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আজ শনিবার শারজায় কুয়েতকে তারা ২২৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে। মাহফিজুলের সেঞ্চুরির পর বল হাতে আগুন ঝরিয়েছেন রিপন মন্ডল, রকিবুল হাসান আর মেহরবরা। বাংলাদেশের ২৯১ রানের জবাবে কুয়েত গুটিয়ে গেছে মাত্র ৬৪ রানে।

বাংলাদেশের বিশাল সংগ্রহের জবাবে ব্যাটিংয়ে নেমে ৭ রানেই ৩ উইকেট হারায় কুয়েত। যুবা টাইগারদের দারুণ বোলিংয়ের জবাব তাদের কাছে ছিল না। টপাটপ উইকেট হারাতে থাকে ক্রিকেট সার্কিটে অচেনা এই দেশটি। ২৫.৩ ওভারে কুয়েত গুটিয়ে যায় মাত্র ৬৪ রানে! এর মাঝে ৪৩ রানই এসেছে কুয়েতের অধিনায়ক তথা উইকেটকিপার-ওপেনার মিট ভাবসার ব্যাট থেকে। ৯ নম্বর ব্যাটার মির্জা আহমেদ (১১) ছাড়া আর কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি। বল হাতে ১০ রানে ৩ মেডেনসহ ৩ উইকেট নিয়েছেন রিপন মন্ডল। ২টি করে নিয়েছেন মেহরব ও রকিবুল।

শারজায় টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ৪৯.২ ওভারে ২৯১ রান তুলে অল আউট হয়। ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই প্রথম উইকেট হারিয়েছিল বাংলাদেশ। এরপর ৮৫ রানের জুটি গড়েন অপর ওপেনার মাহফিজুল ও আইচ মোল্লা। আইচ ২০ রান করে আউট হলেও মাহফিজুল খেলেন ১১৯ বলে ১১২ রানের দুর্দান্ত ইনিংস। হাঁকিয়েছেন ‌১২টি চার এবং ৪টি ছক্কা। আরিফুল (২০) আর উইকেটকিপার তাজিবুল (২৩) ছোট হলেও অবদান রাখেন।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান প্রান্তিক আজ ৫ রানে আউট হন। তবে মেহরব আজও কার্যকর ইনিংস খেলেছেলেন। তাঁর ব্যাট থেকে এসেছে ২৪ বলে ৫ চার ‌১ ছক্কায় ৪২ রানের ইনিংস। শেষদিকে নাইমুল (১০), রকিবুল (২১) আর মুশফিক হাসানের (১৩) ছোট ছোট অবদানে বাংলাদেশ ৪৯.২ ওভারে ২৯১ রান তুলে অল আউট হয়। বল হাতে ৪০ রানে ৩ উইকেট নেন কুয়েতের আব্দুল সাদিক। ২টি করে নিয়েছেন মুহাম্মদ উমর ও হেনরি থমাস।

বৈশাখী নিউজ/ ইডি