অর্পিতার অন্য ফ্ল্যাট থেকে মিলল ২০ কোটি রুপি

আপডেট: July 28, 2022 |

ভারতের পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখার্জির বাড়ি থেকে আরও ২০ কোটি রুপি নগদ অর্থ ও সোনার বার উদ্ধার করা হয়েছে।

ওইদিন উত্তর ২৪ পরগনার বেলঘরিয়ার ক্লাবটাউন আবাসনের দুটি ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডির গোয়েন্দারা। রীতিমতো দরজার তালা ভেঙে সেখানে প্রবেশ করেন ইডি কর্তারা। এরপরই ওই আবাসনের ৫ নম্বর ব্লকের ৮-এ ফ্ল্যাট থেকে বিপুল পরিমান অর্থের হদিশ মেলে।

টাকার সন্ধান পাওয়া মাত্র এসবিআই ব্যাঙ্কের হেড অফিস থেকে আনা হয় চারটে বড়মাপের টাকা গোনার মেশিন। জানা গিয়েছে, এখনও পর্যন্ত নগদ ২০ কোটি উদ্ধার হয়েছে। তবে গোনার কাজ এখন চলছে।

পাশাপাশি ইডি সূত্রে জানা যায়, অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে প্রচুর স্বর্ণ, রূপোর কয়েন ও জমির দলিল মিলেছে। আবাসনের ফ্ল্যাটটি সিল করে দিয়েছে ইডি।

২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের কলকাতার ডায়মন্ড সিটি আবাসনের ফ্ল্যাটে হানা দিয়ে ২১ কোটির বেশি রুপির সন্ধান পেয়েছিল ইডি। সাথে পাওয়া গিয়েছিল, ৭৯ লাখ রুপির স্বর্ণের গহনা, বিদেশি মুদ্রা, সরকারি স্ট্যাম্প লাগানো খাম-সহ নানান নথি। টুইট করে সেই ছবি প্রকাশ করেছিল ইডি।

তবে এখনও পর্যন্ত উদ্ধার হওয়া নগদের পরিমাণ ২০ কোটি রুপি বলে ভারতের আর্থিক গোযেন্দা সূত্রের খবর। এর অংক আরো বাড়তে পারে বলে জানা যাচ্ছে।

শিক্ষক দুর্নীতি মামলায় সাবেক শিক্ষামন্ত্রী তথা পশ্চিমবঙ্গের বর্তমান শিল্পমন্ত্রীকে ২৩ জুলাই গ্রেফতার করেছে ইডি। গোয়েন্দাদের ধারণা এই বিপুল পরিমান অর্থ শুধু পাইয়ে দেওয়া সরকারি চাকরি নয়। এর পিছনে আরো বড় কোনো চক্র রয়েছে। তাই সন্ধান চালাচ্ছে ইডি কর্তারা। সব মিলিয়ে এ শিক্ষক দুর্নীতি মামলায় ৪১ কোটি অবৈধ রুপির হদিশ পেয়েছে ইডি কর্তারা।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর