টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৩ সালের মে মাসের পর থেকে ওয়ানডে ফরম্যাটে আর কোনো হার দেখেনি বাংলাদেশ। এই সময়ের মাঝে দুই দলের মধ্যকার খেলা ১৯ ওয়ানডের প্রতিটি জিতেছে টাইগাররা।

জিম্বাবুয়ের বিপক্ষে টানা ২০তম জয় তুলে নেওয়ার লক্ষ্যে আজ (৫ আগস্ট) হারারে স্পোর্টস গ্রাউন্ডে মাঠে নামছে টাইগাররা। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে হারারেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলপতি তামিম ইকবাল খান।

টি-টোয়েন্টি সিরিজ জেতা জিম্বাবুয়ে ওয়ানডেতে বলা চলে অনভিজ্ঞ এক দল নিয়েই মাঠে নামছে। অপরদিকে সাকিব আল হাসান ব্যতীত সিনিয়র বাকি তিন ক্রিকেটারকে পাচ্ছে বাংলাদেশ। বলা চলে অভিজ্ঞ এবং ভারসাম্যপূর্ণ দল নিয়ে মাঠে নামছে বাংলাদেশ।

এদিকে ওয়ানডে ফরম্যাটে ঘরোয়া সার্কিটে বিশ্বরেকর্ড গড়া আনামুল হক বিজয় সুযোগ পেয়েছেন এই ম্যাচে। অপর দিকে দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

এ ম্যাচ দিয়ে ওয়ানডে ফরম্যাটে অভিষেক হচ্ছে জিম্বাবুইয়ান ক্রিকেটার ভিক্টর নিয়াউচি।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ

রেজিস চাকাভা (অধিনায়ক), রায়ান বার্ল, লুক জঙ্গুয়ে, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা।

বৈশাখী নিউজ/ এপি