তুরস্কে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩২, আহত ৫১

আপডেট: August 21, 2022 |

দক্ষিণ-পূর্ব তুরস্কে পৃথক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ৩২ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৫১ জন। একটি দুর্ঘটনার পর উদ্ধারকাজে অংশ নেওয়া কর্মীদের উপর আরও একটি যানবাহন আঁছড়ে পড়লে হতাহতের এ ঘটনা ঘটে।

রবিবার (২১ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা।

আল-জাজিরা জানায়, শনিবার (২০ আগস্ট) সকালে গাজিয়ানটেপের কাছে একটি সড়ক দুর্ঘটনাস্থলে একটি বাস ধাক্কা দেয়। এতে ১৬ জন নিহত এবং ২১ জন আহত হয়। এর কয়েক ঘণ্টা পরে মারদিন থেকে ২৫০ কিলোমিটার (১৫০ মাইল) দূরে একটি ট্রাক মানুষের ভিড়ের উপর উঠে গেলে আরও ১৬ জন নিহত হয়। এখানে নিহতরা জরুরি বিভাগের কর্মী বলে জানা গেছে।

দক্ষিণ-পূর্ব প্রদেশ গাজিয়ানটেপ থেকে আঞ্চলিক গভর্নর দাভুত গুল বলেন, পূর্বের দুর্ঘটনাস্থলে একটি বাস বিধ্বস্ত হলে ১৬ জন মারা যান। এতে ২০ জন আহত হয়ে চিকিৎসাধীন।

গাজিয়ানটেপের পূর্বের সড়কে দুর্ঘটনাস্থল থেকে গুল বলেন, ‘আজ (শনিবার) সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে একটি যাত্রীবাহী বাস এখানে দুর্ঘটনার কবলে পড়ে।’

তিনি আরও বলেন, ‘যখন ফায়ার ব্রিগেড, মেডিকেল টিম এবং অন্যান্য সহকর্মীরা দুর্ঘটনার উদ্ধার তৎপরতা চালাচ্ছিল, ঠিক তখনই আরেকটি বাস তার ঠিক ২০০ মিটার পেছনে ধাক্কা দেয়। দ্বিতীয় বাসটি এই স্থানে পিছলে যায় এবং দমকলকর্মী ও আহত ব্যক্তিদের চাপা দেয়।’

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোয়লু এক টুইট বার্তায় বলেন, গাজিয়ানটেপ এবং নিজিপের মধ্যবর্তী হাইওয়েতে নিহতদের মধ্যে তিনজন দমকলকর্মী, দুইজন প্যারামেডিক এবং দুইজন সাংবাদিক রয়েছেন।

সড়ক নিরাপত্তার ক্ষেত্রে তুরস্কের রেকর্ড খারাপ। সরকারের মতে, গত বছর দেশটিতে সড়ক দুর্ঘটনায় প্রায় ৫৩৬২ জন নিহত হয়েছেন।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর