টঙ্গীতে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা, গ্রেপ্তার ৪

আপডেট: August 22, 2022 |

মাছুদ পারভেজ, গাজীপুর প্রতিনিধি: একটি মোবাইল নিয়ে দ্বন্দ্বের জেরে টঙ্গীতে রোববার রাতে এক ডিম ব্যবসায়ীকে খুনের ঘটনা ঘটেছে। এসময় প্রতিপক্ষের হামলার অপর এক যুবক আহত হয়েছে। রাত পৌনে আটটার দিকে টঙ্গীর সফিউদ্দিন কলেজ রোডের আউচপাড়া মেরিট স্কুলের সামনে এ ঘটনা ঘটে।

নিহত সুমন মাহমুদ পাটোয়ারি ওরফে তানন (৩৩) টঙ্গীর বড় দেওড়া ফকির মার্কেট এলাকার ফজলুল হক পাটোয়ারির ছেলে। তিনি এলাকায় ডিমের পাইকারি ব্যবসা করতেন। আহতের সালাউদ্দিন তুহিন (২৬)।

ওই ঘটনার পাঁচ ঘন্টা পরে পুলিশ রোববার মধ্যরাতে এলাকায় অভিযান চালিয়ে মূলহোতাসহ চাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় এক আসামিকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে দত্তপাড়া কসাইবাড়ি রেলগেইট এলাকায় পুলিশের গুলিতে একজন গুলিবিদ্ধ হন, আহত হন পুলিশের তিন সদস্য। ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিবি ও মিডিয়া) আবু সায়েম নয়ন এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- টঙ্গীর আউচপাড়া এলাকার মৃত আবুল কাশেমের ছেলে মোঃ ইসমাইল হোসেন (৩৮), এরশাদনগর এলাকার গেদু মিয়ার ছেলে মোবারক হোসেন (২২), দত্তপাড়া জহির মার্কেট এলাকার আইয়ুব আলীর ছেলে জাহাঙ্গীর আলম (২০) ও দত্তপাড়া সিনিয়র মাদ্রাসা এলাকার স্বপন মিয়ার ছেলে সাকিব (২২)।

সহকারী কমিশনার (ডিবি ও মিডিয়া) আবু সায়েম নয়ন জানান, একটি মোবাইল নিয়ে মারধরের জেরে রোববার রাত সাড়ে সাতটার দিকে আউচপাড়া মেরিট স্কুলের সামনে ২০/২৫ জনের একটি দল ধারালো ছুরি দিয়ে এলোপাথারি কুপিয়ে সুমন মাহমুদ পাটোয়ারী ওরফে তাননকে (৩৩) ও তার সহযোগী সালাউদ্দিন তুহিনকে জখম করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাননকে মৃত ঘোষণা করেন

খবর পেয়ে পুলিশ এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে টঙ্গী পূর্ব ও পশ্চিম থানার ৪টি টিম এবং গোয়েন্দা পুলিশের (ডিবি) দুইটি টীম অভিযান শুরু করে। পরে টঙ্গীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হত্যাকান্ডের মূলহোতা ইসমাইল হোসেনসহ চারজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, প্রথমে মোবারককে গ্রেপ্তার করা হয়। পরে মোবারককে নিয়ে দত্তপাড়া কসাইবাড়ি রেলগেইট এলাকায় তার সহযোগীদের গ্রেপ্তার করতে অভিযানে যায় পুলিশ। এসময় সেখানে তার সহযোগীরা মোবারককে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এবং পুলিশের উপর আক্রমন চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এসময় মোবারক গুলিবিদ্ধ হয়। পরে তাকে চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। ঘটনাস্থল থেকে ২ টি ছোরা ও ১ টি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়েছে। অভিযানের সময় পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন বলে জানান পুলিশের এ কর্মকর্তা। সিসি টিভির ফুটেজ দেখে অন্যদের সনাক্ত করা গেছে।

সন্ত্রাসী ইসমাইলের সঙ্গে চলাফেরা করতো নিহত তানন। ইসমাইলের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, অস্ত্র ও চাঁদাবাজিসহ অন্তত ১০টি মামলা রয়েছে। সম্প্রতি মাদক ব্যবসা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেও ইসমাইলের সঙ্গে দ্ব›দ্ব চলছিল তাননের।

Share Now

এই বিভাগের আরও খবর