টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে কারা খেলবে, বলে দিলেন গেইল

আপডেট: October 11, 2022 |

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবার কার হাতে উঠবে শিরোপা- ইতোমধ্যে এ নিয়ে শুরু হয়েছে চুলচেরা বিশ্লেষণ। অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ডকে সম্ভাব্য চ্যাম্পিয়নের তালিকায় রাখছেন বিশেষজ্ঞরা।

এ বিষয়ে নিজের মতামত জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটার ক্রিস গেইল। তবে তার বেছে নেয়া দলে রয়েছে দারুণ চমক। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আয়োজক অস্ট্রেলিয়ার সঙ্গে নিজ দল উইন্ডিজ়কে রাখছেন তিনি। ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

তবে এ বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করতে পারেননি ক্যারিবীয়রা। প্রাথমিক রাউন্ড খেলে সেখানে পারফরমের ছাড়পত্র পেতে হবে তাদের। তবুও ওয়েস্ট ইন্ডিয়ানদের ফাইনালে দেখছেন গেইল।

তিনি বলেন, আমার মনে হচ্ছে; ফাইনালি লড়াইটা হবে অস্ট্রেলিয়ার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ়ের। জানি ক্যারিবিয়ানদের জন্য কাজটা কঠিন হবে। কারণ, দলে কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডোয়েন ব্র্যাভোর মতো ক্রিকেটার নেই। এছাড়া অধিনায়ক নতুন।

আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ়ের সাম্প্রতিক পারফরম্যান্স তেমন উল্লেখযোগ্য নয়। তা-ও কেন সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে তাদের বেছে নিচ্ছেন গেইল।

নেপথ্য কারণ দেখিয়ে বাঁহাতি ব্যাটিং দানব বলেন, এ আসরের দলে কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। তারা যেকোনও দলের জন্য বিপজ্জনক হতে পারে। তাদের শুধু সঠিক পরিকল্পনা করে সে অনুযায়ী খেলতে হবে। মাঠে সেটা বাস্তবায়ন করতে পারলে ফল ভালোই আসবে।

সম্প্রতি অজিদের বিপক্ষে প্রস্তুতি সিরিজ়েও ২-০ ব্যবধানে হেরেছেন নিকোলাস পুরানরা। তবে সেই পারফরম্যান্স আমলে নিতে রাজি নন গেইল। তিনি বলেন, প্রস্তুতি ম্যাচে সব দলই নানা পরীক্ষা-নিরীক্ষা চালায়। এ ফলাফলের ভিত্তিতে কোনো ধারণা করা ঠিক হবে না।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর