মেসি-দিবালার পর ইনজুরিতে আরেক আর্জেন্টাইন তারকা

আপডেট: October 12, 2022 |

বিশ্বকাপের আগে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির কপালে একের পর এক চিন্তা ভর করছে। ইনজুরিতে পড়ছেন তারকা খেলোয়াড়রা। ইতোমধ্যে বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি ও পাউলো দিবালা ইনজুরিতে পড়েছেন। এবার গতরাতে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েছেন আরেক তারকা খেলোয়াড়।

ইনজুরিতে পড়ায় ফ্রেঞ্চ লিগ ওয়ানে একটি ম্যাচ ও চ্যাম্পিয়ন্স লিগে হোমে বেনফিকার বিরুদ্ধে খেলতে পারেননি মেসি। তবে মেসির ইনজুরি অতটা গুরুত্বর নয়। লিগ ওয়ানের পরবর্তী ম্যাচেই ফিরবেন তিনি। কদিন আগে পেনাল্টি নিতে গিয়ে বাঁ পায়ের উরুর পেশিতে টান লাগে দিবালার। যার ফলে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে। এবার ইনজুরিতে পড়লেন আর্জেন্টাইন উইঙ্গার দি মারিয়া। এটাই তার শেষ বিশ্বকাপ।

গতরাতে ইসরায়েলি ক্লাব ম্যাকাবির বিপক্ষে জুভেন্টাসের হারা ম্যাচে ২৪ মিনিটে চোটে পড়েন দি মারিয়া। ম্যাচে তখন ১-০ গোলে পিছিয়ে তুরিনের বুড়িরা। দলকে সমতায় ফেরাতে তখনো মাঠে ছিলেন কদিন আগে অ্যাসিস্টের নতুন রেকর্ড গড়া দি মারিয়া।

এর মাঝেই দৌড়াতে গিয়ে তাকে ডান উরু চেপে ধরতে দেখা যায়। শেষ পর্যন্ত উরুর চোটে নিয়ে মাঠ ছাড়েন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা।

মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার সময় জার্সিতে হতাশায় মুখ ডাকতে দেখা যায় তাকে। বিশ্বকাপ যখন দুয়ারে কড়া নাড়ছে তখন এই চোট শঙ্কা জাগাচ্ছে এই উইঙ্গারের।

এনিয়ে গত তিন মাসের মধ্যে তিনবার চোটে পড়লেন দি মারিয়া। চোটের কারণে বেশ কয়েক ম্যাচে মাঠেও নামতে পারেননি তিনি। এখন নতুন এই চোট বিশ্বকাপের আগে আর্জেন্টাইন সমর্থকদের কি বার্তা দেয় সেটিই দেখার অপেক্ষা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দি মারিয়ার চোট নিয়ে বিস্তারিত জানা যায়নি।

বিশ্বকাপের আগে দারুণ ছন্দে থেকেই প্রস্তুতি নিয়েছে আর্জেন্টিনা। ২০১৯ সালের পর থেকে টানা ৩৫ ম্যাচ জিতে নতুন এক রেকর্ডের পথেও ছুটছে তারা। তবে বিশ্বকাপ শুরুর আগে দলের তারকা খেলোয়াড়দের চোট নিশ্চিতভাবেই দুশ্চিন্তায় রাখবে স্কালোনিকে।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর