কাতার বিশ্বকাপে জোতাকে পাশে পাবেন না রোনালদো

আপডেট: October 19, 2022 |

প্লে-অফ খেলে বিশ্বকাপে উঠলেও, কাতারে অন্যতম ফেবারিট হিসেবে খেলতে নামবে পর্তুগাল। যে দলে ক্রিশ্চিয়ানো রোনালদো, ব্রুনো ফার্নান্দেজ, বার্নার্দো সিলভা, জোয়াও ফেলিক্স, জোয়াও কানসেলো, রুবেন ডিয়াজের মতো বিশ্বমানের তারকা ফুটবলার আছে, সে দলকে হিসাবের বাইরে রাখা যায় কি করে?

তবে কাতার বিশ্বকাপ শুরু হতে যখন আর মাসখানেক বাকি, তখন বড় এক দুঃসংবাদই পেল পর্তুগাল। চোটের কারণে বিশ্বকাপ শেষ আক্রমণভাগে ক্রিশ্চিয়ানো রোনালদোর অন্যতম বড় সঙ্গী ডিয়োগো জোতার। গত রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের হয়ে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলার সময় গোড়ালির চোটে পড়েন এই ফরোয়ার্ড।

ঠিক ম্যাচ শেষ হওয়ার আগমুহূর্তে চোটে পড়া জোতাকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। গুরুতর অবস্থায় মাঠ ছাড়লেও, তখন চোটের ধরন সম্পর্কে আঁচ করা যাচ্ছিল না। তবে আজ লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলেন, জোতার আর কাতার বিশ্বকাপে খেলা হবে না।

প্রিমিয়ার লিগে ওয়েস্ট হামের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে ক্লপ জানান, গোড়ালির এই চোটে আগামী কয়েক মাস মাঠের বাইরে থাকতে হবে জোতাকে। তিনি বলেন, ‘এটা মোটেই ভালো খবর নয়। সে বিশ্বকাপ মিস করবে। জোতা পায়ের পেশির মারাত্মক চোটে পড়েছে। এখন পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে। ’

জোতার চোটে দুশ্চিন্তা বাড়ল পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোসের। কেননা বিশ্বকাপে তার অন্যতম প্রধান অস্ত্র হওয়ার কথা ছিল জোতার। জোতার মাঠের বাইরে ছিটকে পড়ায় লিভারপুলের জন্য বড় দুঃসংবাদ। কেননা মৌসুমের শুরু থেকে চোট নিয়ে ভুগছে দলটি।

সংবাদ সম্মেলনে তাই নিজের হতাশার কথা লুকোতে পারেননি ক্লপ। তিনি আরও বলেছেন, ‘প্রথম পরীক্ষায় বিষয়টি অনেকটা পরিষ্কার। এটা জোতা, আমাদের এবং পর্তুগালের জন্য বেশ দুঃখের খবর। ’

পর্তুগালের হয়ে এখন পর্যন্ত ২৯ ম্যাচ খেলে ১০ গোল করে ফেলেছেন জোতা। দলের হয়ে সর্বশেষ পাঁচ ম্যাচের সবকটিতেই মাঠে ছিলেন তিনি। লিভারপুল কোচ ক্লপেরও খুব আস্থাভাজন এই ফরোয়ার্ড।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর