লেভানডোভস্কি-ফাতির গোলে জয়ে ফিরল বার্সেলোনা

আপডেট: October 21, 2022 |

ন্যু-ক্যাম্পে বৃহস্পতিবার প্রথম আধা ঘন্টা বার্সেলোনাকে দারুণভাবে আটকে রাখে ভিয়ারিয়াল। তবে এরপরই সব বাধা দ্রুত সময়ের মধ্যে ভেঙে ফেলেন রর্বেতো লেভানডোভস্কি ও আনসু। তাদের দাপটে দলটি ফিরল জয়ে।
বৃহস্পতিবার রাতে লা লিগায় ম্যাচটি ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। প্রথমার্ধে সাত মিনিটের মধ্যে গোল তিনটি করে কাতালান দলটি। চার মিনিটে লেভানদোভস্কির দুই গোলের পর একটি করেন ফাতি।

বার্সেলোনা তৃতীয় মিনিটে প্রথম সুযোগ পায়। ডি-বক্সে লেভানদোভস্কির হেড পাসে ফাতির শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

৩১ মিনিটে লেভানডোভস্কির গোলে এগিয়ে যায় বার্সা। পেদ্রির থ্রু বল বাঁ দিকে ধরে জর্দি আলবা পাস দে বক্সে। প্রতিপক্ষের দুই ডিফেন্ডারের চ্যালেঞ্জ এড়িয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে শরীরটা ঘুরিয়ে ডান পায়ের শটে জালে পাঠান পোলিশ তারকা। এর কিছুক্ষণ আবার এ তারকা পেয়ে জান জালের দেখা। এবার গাভির পাসে জায়গা বানিয়ে ফের ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ওই অনুষ্ঠানে বর্ষসেরা স্ট্রাইকার নির্বাচিত হওয়া লেভানডোভস্কি।

দুই মিনিট পরই স্কোরলাইন ৩-০ করেন ফাতি। ডান দিক থেকে ফেররান তরেসের পাসে শুরুতে কাছ থেকে শট নিতে পারেননি তিনি। বল তার পায়ে লেগে পোস্টে বাধা পায়, এরপর ব্যাকহিল ফ্লিকে জালে পাঠান তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ধরে রাখে বার্সেলোনা। পরিষ্কার সুযোগ যদিও তৈরি করতে পারছিল না তারা।

৭৭তম সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন রাফিনিয়া। ডেম্বেলের পাস বক্সে পেয়ে ওয়ান-অন-ওয়ানে বাইরে মেরে বসেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। যোগ করা সময়ে ব্যবধান কমানোর ভালো একটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি সফরকারীরা।

১০ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর