আজ খুলনায় বিএনপির গণসমাবেশ

আপডেট: October 22, 2022 |

আজ দুপুরে খুলনায় বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি। শনিবার, ২২ অক্টোবর দুপুর ২টায় নগরীর সোনালী ব্যাংক চত্বরে এ সমাবেশ শুরু হবে। এদিকে খুলনায় বাস, লঞ্চ ও ফেরি চলাচল বন্ধ রয়েছে।

সমাবেশকে কেন্দ্র করে গণপরিবহন ও লঞ্চ বন্ধ করে দেওয়ায় ট্রলার, ইজিবাইক, নৌকা, সিএনজি, মোটরসাইকেল, হেঁটে যেভাবে পারছেন খুলনায় আসছেন নেতা-কর্মীরা।

সমাবেশকে কেন্দ্র করে বিভাগের বিভিন্ন জেলা থেকে ইতোমধ্যে বিএনপি ও অঙ্গ সংগঠনের হাজারো নেতা-কর্মী খুলনায় এসেছেন। যারা একদিন আগেই চলে এসেছিলেন তারা রাতে দলীয় কার্যালয়ে বালিশ-কাঁথা নিয়ে অবস্থান করেছিলেন। ভোরে থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে তারা সমাবেশস্থলে আসতে শুরু করেছেন।

এর আগে শুক্রবার বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা, জনদাবির সমর্থনে আন্দোলনে শহীদ পাঁচ সহকর্মী হত্যার বিচার, বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা, জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে এ সমাবেশ।

তিনি আরও বলেন, সরকার বিভিন্নভাবে চেষ্টা করছে এ সমাবেশকে বানচাল করতে। সমাবেশে নেতাকর্মীরা যেন আসতে না পারে সেজন্য বাস, লঞ্চ, ট্রলার চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। খুলনা বিভাগের বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে ৬০ নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

তবে শতবাধা উপেক্ষা করে নেতা-কর্মীরা সমাবেশে উপস্থিত হবেন বলে আশাবাদী বিএনপির এই ভাইস চেয়ারম্যান।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর