ফের সড়ক দূর্ঘটনার শিকার ইবি ছাত্রী

আপডেট: October 29, 2022 |

মোস্তাক মোর্শেদ ইমন, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংলগ্ন কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে দুর্ঘটনার শিকার হন ইবি শিক্ষার্থী। ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জান্নাতুল নাঈম অন্তু রাস্তা পারাপারের সময় এ দূর্ঘটনার শিকার হয় বলে জানা যায়।

শনিবার (২৯ অক্টোবর) বিকাল ৫ টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয় সংলগ্ন মহাসড়কে এ দূর্ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে বিচারের দাবিতে ইবি সামনে প্রধান সড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এই সংবাদ লেখা পর্যন্ত আন্দোলন চলমান রয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, অন্তু রাস্তা পারাপারের সময় দু’পাশে বাস দাড়িয়ে থাকায় বাস পার করে যেতেই দ্রুত গতিতে এক অটো এসে তাকে আঘাত করে এবং অটোটি নিয়ন্ত্রণ হারিয়ে তার মুখের উপর দিয়ে চলে যায়। দূর্ঘটনার পর অন্তুকে ইবি মেডিক্যালে নিয়ে যাওয়া হয়।

পরবর্তীতে, অন্তুকে ইবি মেডিকলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়৷ দূর্ঘটনায় অন্তুর চারটি দাঁত ভেঙেছে বলে জানা যায়। তাকে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থীর বান্ধবী মেহেরুন্নেসা মৌ বলেন, ইবিতে কিছুদিন আগেও এক শিক্ষার্থী ট্রাকের সাথে দূর্ঘটনায় আহত হয়। আজ আবারও একই ঘটনা ঘটেছে। ইবি সংলগ্ন মহাসড়কে দূর্ঘটনা বেড়েই চলছে। বিশ্ববিদ্যালয়ের সামনে গাড়ির গতি নিয়ন্ত্রণে আনতে না পারলে শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি বাড়বে। আমরা এই স্থানীয় সমাধান চাই। বিশ্ববিদ্যালয়ের সামনে গাড়ির গতির নিয়ন্ত্রণ নিশ্চিত করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমি অ্যাক্সিডেন্টের বিষয়ে জেনেছি। আহত শিক্ষার্থী কুষ্টিয়ায় চিকিৎসারত আছে। বড় স্পিডব্রেকার নির্মাণের বিষয়ে যাবতীয় প্রক্রিয়া চলমান রয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর