ইবি’র জীববিজ্ঞান অনুষদের নয়া ডিন ড. রেজওয়ানুল ইসলাম

সময়: 8:40 pm - November 14, 2022 | | পঠিত হয়েছে: 4 বার

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জীববিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহা. রেজওয়ানুল ইসলাম। আগামী দুই বছর তিনি এই দায়িত্ব পালন করবেন।

সোমবার (১৪ নভেম্বর) জীববিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে এই দায়িত্বগ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জীববিজ্ঞান অনুষদের পূর্ববর্তী ডিন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুস সামাদের মেয়াদ পূর্ণ হওয়ায় তার জায়গায় বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহা. রেজওয়ানুল ইসলাম কে স্থলাভিষিক্ত করা হয়।

দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে নবনিযুক্ত ডিনকে ফুল দিয়ে বরণ করা হয় এবং সদ্য বিদায়ী ডিনকে ক্রেস্ট প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভুইঁয়া, আইন বিভাগের অধ্যাপক ড. মো: সেলিম তোহা, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহা: মেহের আলী, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন প্রমুখ।

নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. মোহা. রেজওয়ানুল ইসলাম বলেন, আমার মিশন হবে ছাত্র-ছাত্রীদের জ্ঞান আহরণের জন্য গবেষণার মান বাড়ানো। কারণ গবেষণা ছাড়া জ্ঞান আহরণ করা যাবে নাহ। আর সেজন্য নিয়মিত কনফারেন্স, সেমিনার এবং সিম্পোজিয়াম করা এবং সেগুলো স্টোরেজ করে রাখা। পরবর্তী শিক্ষার্থীরা আসলে যেনো গবেষণা গুলো দেখতে পারে সেজন্য জার্নালে প্রকাশ করে রাখা।

Share Now

এই বিভাগের আরও খবর