‘ফায়ার সার্ভিস কর্মীদের আজীবন পেনশন দেয়ার ব্যবস্থা করা হচ্ছে’

সময়: 12:35 pm - November 15, 2022 | | পঠিত হয়েছে: 2 বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ফায়ার সার্ভিস কর্মীদের আজীবন পেনশন দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। ফায়ার সার্ভিসে প্রশিক্ষণ ও আধুনিক যত্রপাতি যোগ করা হয়েছে। প্রশিক্ষিত ফায়ার ফাইটার গড়ে তোলাই সরকারের লক্ষ্য।

তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে একটানা সরকারে থাকায় উন্নয়ন ত্বরান্বিত ও দৃশ্যমান হয়েছে, মানুষ তার সুফল পাচ্ছে। যেকোনো ঝুঁকি হ্রাস করা, মানুষের নিরাপত্তা দেয়ার পাশাপাশি উন্নয়ন কাজ দ্রুত ও মানসম্মত করাই সরকারের প্রচেষ্টা।

শেখ হাসিনা বলেন, মন্দার প্রভাব মোকাবিলায় আমাদেরও প্রস্তুতি নিতে হবে। সবাই নিজেদের জমিতে কিছু না কিছু উৎপাদন করবেন। বিশ্বমন্দার ধাক্কা যাতে বাংলাদেশে না লাগে, সে জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২ উপলক্ষে মঙ্গলবার (১৫ নভেম্বর) বেলা ১১টার রাজধানীর মিরপুরে সংস্থাটির ট্রেনিং কমপ্লেক্সে অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি একথা বলেন।

অগ্নিনির্বাপণ ও নানা দুর্যোগে দায়িত্ব পালন করা সংস্থাটি বুধবার পর্যন্ত তিন দিনের ‘ফায়ার সপ্তাহ-২০২২’ ঘোষণা করেছে। এ সময় ঢাকায় কেন্দ্রীয়ভাবে নানা অনুষ্ঠান ছাড়াও দেশের প্রতিটি বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে ফায়ার স্টেশনে সচেতনতামূলক নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর