ইবিতে ৪৪ তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

সময়: 6:26 pm - November 22, 2022 | | পঠিত হয়েছে: 4 বার

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দর‍্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকাল ১০ টায় জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম।

এসময় বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। পরে মুজিব ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে তারা।

এসময় আরো উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান, শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়।

শ্রদ্ধা নিবেদন শেষে মুজিব ম্যুরাল হতে আনন্দর‍্যালী বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীরা। র‍্যালীটি ম্যুরাল হতে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ রাস্তা গুলো প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে গিয়ে শেষ হয়।

উদযাপনের শেষ ভাগে সহকারী অধ্যাপক শিরিনা বিথীর সঞ্চালনায় বাংলা মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় কেক কেটে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেন প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম।

অনুষ্ঠানে অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া।

উল্লেখ্য, বাংলাদেশ স্বাধীনতা লাভের পর প্রথম পাবলিক বিশ্ববিদ্যালয় এবং দক্ষিণ পশ্চিমাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) যার প্রথম যাত্রা শুরু হয়েছিলো ১৯৭৯ সালের ২২ নভেম্বর।

কুষ্টিয়া-ঝিনাইদহের শান্তিডাঙ্গা-দুলালপুরে অবস্থিত বিশ্ববিদ্যালয়টি ৪৩ বছর পূর্ণ করে আজ ৪৪ বছরে পা রাখতে যাচ্ছে। শিক্ষা-গবেষণায়, সংস্কৃতি-ক্রীড়াঙ্গনে উল্লেখযোগ্য অর্জন এই পথচলাকে গৌরবান্বিত করেছে।

সমস্ত প্রতিকূলতা সার্থকভাবে মোকাবেলা করে শিক্ষা-গবেষণায়, সংস্কৃতি-ক্রীড়াঙ্গনে উল্লেখযোগ্য অর্জন এই পথচলাকে গৌরবান্বিত করার মাধ্যমে শিক্ষার অনুকূল পরিবেশ নিশ্চিত করে এগিয়ে চলেছে প্রাণের ইসলামী বিশ্ববিদ্যালয়।

Share Now

এই বিভাগের আরও খবর