মাস্টারকার্ডের চার এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ব্র্যাক ব্যাংক

সময়: 5:25 pm - November 28, 2022 | | পঠিত হয়েছে: 2 বার

‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২২’-এ চারটি পুরস্কার অর্জন করেছে ব্র্যাক ব্যাংক।

‘মাস্টারকার্ড ক্রেডিট বিজনেস (ডমেস্টিক)’, ‘মাস্টারকার্ড ক্রেডিট বিজনেস (ইন্টারন্যাশনাল)’, ‘মাস্টারকার্ড পিওএস অ্যাকোয়্যারিং বিজনেস’ এবং ‘মাস্টারকার্ড বিজনেস গ্রোথ’ এই চারটি ক্যাটেগরিতে সেরা পুরস্কার পেয়েছে ব্র্যাক ব্যাংক।

উদ্ভাবন ও ব্যবসায়িক প্রবৃদ্ধিতে অবদান রাখায় মাস্টারকার্ড ব্র্যাক ব্যাংক-কে এ স্বীকৃতি প্রদান করেছে।

২০১৯ সালে মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড চালুর পর থেকে ব্র্যাক ব্যাংক বেশ কয়েকটি পুরস্কার অর্জন করেছে। ‘পিওএস অ্যাকোয়্যারিং বিজনেস’ ক্যাটেগরিতে ধারাবাহিকভাবে পুরস্কার অর্জন করে আসছে।

গত ২৪ নভেম্বর ২০২২ ঢাকায় র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে ‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, এমপি এর নিকট থেকে আনুষ্ঠানিকভাবে পুরস্কারগুলো গ্রহণ করেন ব্র্যাক ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন এবং হেড অব রিটেইল ব্যাংকিং মো: মাহীয়ুল ইসলাম।

বাংলাদেশ ব্যাংক-এর এক্সিকিউটিভ ডিরেক্টর মো: খুরশিদ আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মাস্টারকার্ডের চিফ এক্সিকিউটিভ অফিসার, সাউথ এশিয়া বিকাশ ভার্মা, মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার, বাংলাদেশ সৈয়দ মোহাম্মদ কামাল, বিভিন্ন ব্যাংক, ফিনটেক ও মার্চেন্ট প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই অর্জন সম্পর্কে ব্র্যাক ব্যাংক এর হেড অব রিটেইল ব্যাংকিং মো: মাহীয়ুল ইসলাম বলেন, “মাস্টারকার্ড থেকে এই সম্মানজনক স্বীকৃতি কার্ড ব্যবসায় আমাদের দৃঢ় ও শক্তিশালী অবস্থানের এক প্রতিফলন। আমাদের কার্ডের অনন্য ও আকর্ষণীয় সুবিধাদি ও অ্যাকোয়ারিংয়ে বিস্তৃত নেটওয়ার্ক গ্রাহক ও মার্চেন্টদের আস্থা অর্জনে সাহায্য করেছে, যা কার্ড ব্যবসায় আমাদের অবস্থানকে আরও সুদৃঢ় করতে সহায়তা করেছে। গ্রাহকদের পরিবর্তনশীল চাহিদা পূরণে ও কার্ড সেক্টরে আমাদের সুদৃঢ় অবস্থান ধরে রাখতে আগামী দিনে আমরা আমাদের অভিনব সেবা প্রবর্তন অব্যাহত রাখবো। মাস্টারকার্ডের সাথে পার্টনারশিপকে আমরা গুরুত্ব দিয়ে থাকি এবং আমরা একসাথে কাজ করে যাবো। আমাদের উপর আস্থা রাখার জন্য ও মাস্টারকার্ড প্রপোজিশন প্রদানের সুযোগ দেয়ার জন্য সম্মানিত গ্রাহকদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানাই।”

উল্লেখ্য, ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRACBANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৩৭৩ টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস, ৮৮০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। তের লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২০ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।

Share Now

এই বিভাগের আরও খবর