অভিজ্ঞতা ভাগ করতে চান সানিয়া

আপডেট: February 26, 2023 |

হঠাৎ কোটি টাকার মালিক হলে সাপের পাঁচ পা দেখে ফেলেন অনেকেই। সদ্য মেয়েদের প্রিমিয়ার লিগে হয়েছে তেমনটিই। রাতারাতি কোটিপতি বনে গিয়েছেন অনেকেই। আর সেখানেই ভয় টেনিস কিংবদন্তি সানিয়া মির্জার। কেননা, মহিলাদের প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মেন্টর হিসেবে কাজ করছেন তিনি। আর এই দায়িত্বটা সামলাতে হবে তাকেই। তিনি নিজেও জানেন বিষয়টি। সে কারণেই বাস্তব জীবনের অভিজ্ঞতা ভাগ করতে চান তরুণীদের সঙ্গে। সেই সঙ্গে বাতলে দিতে চান সাফল্যের পথ।

দীর্ঘ টেনিস ক্যারিয়ারে বহু অর্থ যেমন উপার্জন করেছেন, তেমনি জীবনের বাঁকে বাঁকে সয়েছেন সমালোচনা। বহু ঘাত-প্রতিঘাত পেরিয়ে আজ বহু তরুণীর আইডল তিনি। এক জীবনে অর্জনের ঝুলি পূর্ণ করে কদিন আগেই ঘোষণা করেছেন অবসরের। এখন পালা আগামীর তরুণীদের প্রস্তুত করা। সেই কাজটা করতেই মাঠে নেমে পড়েছেন তিনি। মহিলাদের প্রিমিয়ার লিগের আলোয় যাতে ছোট ছোট মেয়েদের প্রতিভা হারিয়ে না যায়, সেটা নিশ্চিত করাকেই সব থেকে বেশি গুরুত্ব দিচ্ছেন ছটি গ্র্যান্ড স্ল্যামজয়ী এ তারকা।

সানিয়া বলেন, আগে ওদের অনেককে হয়তো প্রত্যাশার চাপ সামলাতে হয়নি। এবার প্রত্যাশার চাপ থাকবে। আমি ওদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নেব। তাতে হয়তো ওরা কিছুটা স্বাচ্ছন্দ্যবোধ করবে। বড় পরিবর্তনের সময় সাহায্য করবে। এমন একটা দলের হয়ে খেলার সুযোগ অনেকের কাছে বিরাট ব্যাপার।

টেনিস রেখে ক্রিকেটে বেঙ্গালুরুর মেন্টরের দায়িত্ব প্রসঙ্গে সানিয়া বলেন, আমার কাছে এটা দারুণ একটা সুযোগ। যেমন কাজ করতে চাই, এটা অনেকটা তেমনই। মেয়েদের সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নেব। চেষ্টা করব আমাদের উপমহাদেশে মহিলাদের খেলা যাতে ভবিষ্যতে আরও উন্নতি করে। আরও আকর্ষণীয় হয়ে ওঠে।

Share Now

এই বিভাগের আরও খবর