ফরিদপুরে যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে কৃষি সম্মেলন ও কৃষি উপকরণ বিতরণ

আপডেট: February 27, 2023 |

তারেকুজ্জামান,ফরিদপুর প্রতিনিধি: “থাকবে না অনাবাদি এক ইঞ্চিও জমি সবুজ-নেতৃত্বে গড়বো ফল-ফসলের বঙ্গভূমি” এই স্লোগানকে প্রতিপাদ্য করে আজ বিকালে ফরিদপুরের ভাঙ্গার ডা: কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে কৃষকদের নিয়ে কৃষি সম্মেলন ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক সফল কৃষি মন্ত্রী এবং সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সঞ্চালনা করেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী বলেছেন, মৌলবাদ, জঙ্গিবাদ ও রাজাকারের উত্থান এই বাংলার যুবসমাজ, তরুণ সমাজ এবং এই প্রজন্ম রুখবেই রুখবে। আজকে বিএনপি যে ষড়যন্ত্র করছে- সেখানে তারা কোনদিনই সফল হবে না। দেশের জনগণ তাদের রুখে দেবে।

তিনি আরো বলেন, যেভাবে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে- তার সঙ্গে শেখ হাসিনার চিন্তা চেতনা মানুষ উপলব্ধি করতে পেরেছে বলে আজকে স্মার্ট বাংলাদেশের স্লোগান সারা বাংলাদেশের মানুষের মুখে মুখে থাকে।

সভায় শেখ ফজলে শামস্ পরশ বলেন, বাংলাদেশ যুবলীগ একটি মানবিক যুবলীগ। করোনার মহামারি, বন্যা ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে প্রধানমন্ত্রীর নির্দেশে যুবলীগ কৃষকদের পাশে দাঁড়িয়েছে। এরই ধারাবাহিকতায় যুবলীগ আজ দেশব্যাপী কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণের কর্মসূচি চালু রেখেছেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত বঙ্গবন্ধু গবেষক সুভাষ সিংহ রায়। এসময় উপস্থিত ছিলেন- ফরিদপুর ৪ আসনের সংসদ সদস্য এবং যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি’র আহ্বায়ক মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, তিনি অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রাদান করেন, উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পাল, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী এবং আরো অনেকে।
অনুষ্ঠান শেষে কৃষকদের মাঝে নানা ধরনের কৃষি উপকরণ বিতরন করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর