পৃথিবীর আলো দেখতে চায় বগুড়ার মেধাবী শিক্ষার্থী নুসরাত জাহান নিশা

আপডেট: February 27, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার সরকারি উচ্চ বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর দৃষ্টিহীন মেধাবী শিক্ষার্থী নুসরাত জাহান নিশা।

নিশা বগুড়া শহরের পালশা খন্দকার পাড়ার দরিদ্র নিজাম মোল্লার বড় মেয়ে। তার বাবা শহরের ছহির উদ্দিন নিউ মার্কেটের বেলাল স্পোর্টস এর কর্মচারী।

গ্লুকোমার সমস্য জনিত করাণে শিশু নুসরাত জাহান নিশা’র এক চোখে আলো নেই,অন্য চোখে কোনমতে সে দেখতে পায়।

জন্মের ৩দিন পর থেকেই তার বাবা- মা বুঝতে পারে মেয়ের বাম চোখে আলো নেই।

তার এই চোখ আর কখনো ভালো হবে না বলে চিকিৎসকরা জানিয়েছেন। তবে ডান চোখে সে দেখলেও ঝাপসা দেখে, এতে করে নিশার পড়াশুনার ব্যাঘাত ঘটছে।

বড় হয়ে নিশা চিকিৎসক হতে চায়,যে চোখে সে স্বপ্ন দেখে সেই চোখের আলো তার দিন দিন ফুরিয়ে আসছে। মেয়ের চোখের আলো ফেরাতে দরিদ্র বাবা-মা বগুড়া, ঢাকাসহ বিভিন্ন চিকিৎসকের কাছে চিকিৎসা নিয়েছেন।

নিশার এই চোখের আলো ফেরাতে দ্রুত অপারেশন করার জন্য ভারতের চেন্নাইয়ে যাওয়ার জন্য পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

দুই বার সেখানে চিকিৎসা করিয়ে বাবা-মায়ের এখন হাত প্রায় শুন্য।

এই মেধাবী ছোট শিশু নিশার চোখের আলো ফেরাতে অপারেশন করতে ৫ (পাঁচ) লাখ টাকার প্রয়োজন। তার হতদরিদ্র বাবা মায়ের পক্ষে এ চিকিৎসার ব্যয় বহন করা সম্ভব নয়, তাই সহযোগিতার প্রয়োজন।

জন্ম থেকে এক চোখে আলো নিয়ে বেড়ে উঠা ছোট ছোট্ট শিশু নিশার অপারেশন করা না হলে একেবারেই নিভে যেতে পারে তার একমাত্র চোখের আলো।

পৃথিবীর আলো বাতাস দেখেই বড় হতে চায় নিশা। তাই মেয়ের চোখের আলো ফেরাতে মাননীয় প্রধানমন্ত্রী এবং সমাজের সামর্থবানদের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন নিশার বাবা নিজাম উদ্দিন।

তাকে সহায়তার জন্য সোনালী ব্যাংক, বগুড়া বাজার শাখা,
হিসাব নং ০৬০৭২০১০০৫২৯৩,
বিকাশ / নগদ-০১৮২২১২৩৪৯৮

Share Now

এই বিভাগের আরও খবর