বগুড়ায় জমি নিয়ে বিরোধে গৃহবধূ নিহত

আপডেট: May 17, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়া জেলা সদরে দুই শতক জমি নিয়ে বিরোধের জেরে জীবন নাহার নামে এক গৃহবধূকে পিটিয়ে হহ্যা করেছে প্রতিপক্ষরা।

১৭ মে (বুধবার) বেলা সাড়ে ১২ টার দিকে বগুড়া সদরের রাজাপুর ইউনিয়নের কুটুর বাড়ি গ্রামের প্রাইমারি স্কুলের সামনে এ ঘটনা ঘটে।

নিহত গৃহবধূ জীবন নাহার ওই এলাকার মোঃ পলাশ এর স্ত্রী।

বগুড়া সদর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)নূরে আলম সিদ্দিকী বলেন,জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় গৃহবধূ জীবন নাহারের মৃত্যু হয়েছে।

মূলত পূর্ব শত্রুতা ও জমির বিরোধে এই হত্যার ঘটনা ঘটেছে।তবে গৃহবধূর মাথায় গুরুতর আঘাতের কারণ থেকে তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন,নিহতের পরিবার এ ঘটনায় এক পুলিশ সদস্যসহ চারজনের নাম বলেছে। জড়িতদেরকে গ্রেফতার করতে ইতিমধ্যে পুলিশের তিনটি দল অভিযান শুরু করেছে।

নিহতের স্বামী পলাশ বলেন, কোনো কারণ ছাড়াই মাত্র দুই শতক জমির জন্য আমার স্ত্রীকে ওয়া নির্মমভাবে হত্যা করেছে। আমি তাদের ফাঁসি চাই।

পুলিশ সদস্য আবেদুর রহমান তার চাকরির প্রভাব খাটিয়ে আমাদের হেনস্তা করে আসছিল। তবে এভাবে আমার স্ত্রীকে মেরে ফেলবে কখনো ভাবতে পারিনি। জানলে আগেই তাদেরকে সব জমি দিয়ে দিতাম।

রাজাপুর ইউপি চেয়ারম্যান রাজিবুল ইসলাম রাজু বলেন, জমির বিরোধের বিষয়টি নিয়ে কয়েকবার মীমাংসা করেছি। তারপরও এ ঘটনা ঘটিয়ে তার অপরাধ করেছে। তাদেরকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানাই।

নিহতের ভাসুর রাজু বলেন, দীর্ঘদিন যাবত প্রতিবেশি পুলিশ সদস্য আবেদুর রহমানের সঙ্গে বাড়ির সামবে দুই শতক জমি নিয়ে ১৫ বছর ধরে বিরোধে মামলা চলছে।

এ নিয়ে ঢ়াকায় পুলিশে কর্মরত আবেদুর রহমান ছুটি কাটাতে বাড়িতে আসলে সব সময় হুমকি দেয়।

তিনি আরও বলেন, বুধবার সকালে ধান কাটার তিন শ্রমিককে খাবার দিয়ে আমার ভাইয়ের স্ত্রী জীবন নাহার বাড়ি ফিরছিলেন।

এ সময় পুলিশ সদস্য আবেদুর রহমানসহ তার দুই ভাই বিপ্লব,জহুরুল ও তার ছেলে কনক আমার ভাইয়ের স্ত্রীকে ধরে আমবাগানে নিয়ে গিয়ে বাঁশ দিয়ে মাথায় আঘাত করে।

এতে সে গুরতর আহত হয়। আহত অবস্হায় তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অভিযুক্ত পুলিশ সদস্য আবেদুর রহমানের বক্তব্য জানতে চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। ঘটনার পর থেকে তার পরিবারের সদস্য ও তিনি পালাতক রয়েছেন।

Share Now

এই বিভাগের আরও খবর