আর দুটি মামলায় জামিন পেলেই মুক্তি পাবেন খালেদা : মওদুদ

সময়: 10:52 pm - June 18, 2019 | | পঠিত হয়েছে: 3 বার
আর দুটি মামলায় জামিন পেলেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাবেন বলে আশা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
 
মঙ্গলবার সুপ্রীম কোর্টে খালেদা জিয়ার মুক্তি পাওয়া নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি এই আশাবাদ ব্যক্ত করেন।
 
আর কতটি মামলায় জামিন পেলে তিনি মুক্তি পাবেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আর দুটি মামলায় তিনি জামিন পেলেই মুক্তি পাবেন। একটা হলো-জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা আরেকটা-জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা।
 
তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি, বিভিন্ন মামলা দিয়ে তাকে কী করে আরও বেশি দিন জেলখানায় রাখা যায়, সে ব্যবস্থা করেছিল সরকার। বঙ্গবন্ধুকে নিয়ে বক্তব্য ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগের মামলায় আজকে হাইকোর্ট পর্যন্ত এসেছে। যেটা হাইকোর্ট পর্যন্ত আসার কথা না।’
 
মওদুদ বলেন, জিয়া চ্যারিটেবল মামলায়ও জামিন আবেদন করা হয়েছে। ওই মামলায় নথি আসতে আর ১২দিন বাকি আছে। আশা করি ১২ দিন পর ওই মামলায় তার জামিন শুনানি হবে।
 
এর আগে মানহানির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেয় হাইকোর্ট। মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মোহাম্মদ হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ জামিন মঞ্জুর করেছেন। মামলা দু’টি হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে বক্তব্য এবং ধর্মীয় অনুভূতিতে আঘাতের।
 
এ দুই মামলাতেই বেগম খালেদা জিয়াকে কারাদন্ড দিয়েছে আদালত। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দন্ড দিয়েছেন হাইকোর্ট। এই মামলায় বেগম খালেদা জিয়াকে ১০ বছরের কারাদ-াদেশ দেয়া হয়েছে। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিচারক আদালত তাকে সাত বছরের কারাদ- দিয়েছেন।
Share Now

এই বিভাগের আরও খবর