যুক্তরাষ্ট্রে আম্পায়ারকে গ্রেফতার করতে ক্রিকেট মাঠে পুলিশ !

আপডেট: December 31, 2023 |

আগামী বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তার আগে যুক্তরাষ্ট্রের একটি ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে আম্পায়ারকে গ্রেফতার করার জন্য মাঠে পুলিশ হাজির।

শনিবার টেক্সাসের হিউস্টনে যুক্তরাষ্ট্র প্রিমিয়ার লিগের (এপিএল) ম্যাচ চলাকালীন মাঠে উপস্থিত হন পুলিশ। উপস্থিত দর্শক বা ক্রিকেটারদের নিরাপত্তার জন্য নয়! পুলিশ আসে আম্পায়ারকে গ্রেফতার করার জন্য। তার কারণ সেই ম্যাচটি চরিচালনা করতে অনীহা প্রকাশ করেন আম্পায়াররা। যে কারণে কর্মকর্তারা পুলিশকে খবর দেন।

আসল ঘটনা হলো- ম্যাচ পরিচালনার জন্য আম্পায়রদের যে অর্থ দেওয়ার কথা ছিল সেটা দেননি অফিসিয়ালরা। প্রাপ্য অর্থ না পেয়ে এমন সিদ্ধান্ত নেন আম্পায়াররা।

আম্পায়ারদের দাবি টুর্নামেন্টের আয়োজকরা তাদের ৩০ হাজার ডলার দেওয়ার কথা বলেছিলেন; কিন্তু তাদের সেটা দেওয়া হয়নি, সেই কারণেই তারা ম্যাচ পরিচালনা করতে চাননি।

এ নিয়ে মাঠের মধ্যে পুলিশের সঙ্গে আম্পায়ারদের ঝামেলা শুরু হয়। পুরো ঘটনাটি ভিডিও করে কেউ একজন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেন।

সেই ম্যাচে আম্পায়ারিং করার কথা ছিল যুক্তরাষ্ট্রে বসবাসকারী আইসিসির আম্পায়ার বিজয় প্রকাশ মালেল্লার। তার সঙ্গে অর্থ নিয়ে জয় মীরের সমস্যা তৈরি হয়।

Share Now

এই বিভাগের আরও খবর