সদরপুরে সাংবাদিক শিশির খানকে অবাঞ্ছিত ঘোষণা

আপডেট: January 12, 2024 |

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের সদরপুরে দ্যা ডেইলি সান পত্রিকার উপজেলা প্রতিনিধি ও প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ সাঈদুর রহমান লাবলুকে দৈনিক প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার সদরপুর উপজেলা প্রতিনিধি নির্ঝর রিফাত শিশির খান কর্তৃক লাঞ্চিত করার প্রতিবাদে গতকাল সদরপুর প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমানের সভাপতিত্বে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সভায় সদরপুর উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মরত সাংবাদিকরা জৈনক শিশির খানকে অবাঞ্ছিত ঘোষণা করে একটি যৌথবিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযুক্ত শিশির খানকে সহযোগীতা না করা ও আমন্ত্রণ না জানানোর বিষয়ে চিঠি দিয়ে আহ্বান করা হবে বলে সিদ্ধান্ত গ্রহন করা হয়।

শিশিরের সাথে তথ্য আদান প্রদানসহ কোন প্রকার সহযোগীতা এমনকি চলাফেরা না করার জন্য সকল সাংবাদিকদের প্রতি আহ্বান জানানো হয়।

উলেখ্য, গত ৭ জানুয়ারি রাত ৯ টায় সাঈদুর রহমান লাবলু তার নিজ কার্যালয়ে কর্মরত থাকা অবস্থায় বয়সে কনিষ্ঠ সাংবাদিক শিশির অহেতুক (লাবলুর সঙ্গে) বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে।

৯ জানুয়ারি সকাল ১১ টায় ঘটনার প্রত্যক্ষদর্শীরা উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমানকে বিষয়টি অবহিত করতে গেলে সেখানে শিশির হাজির হয়ে লাবলুকে লাঞ্চিত করে ও অকথ্য ভাষায় গালিগালাজ করে।

এ সময় চ্যানেল এস ও আমার সংবাদ প্রত্রিকার উপজেলা প্রতিনিধি তোফাজ্জেল হোসেন টিটু প্রতিবাদ করলে তাকে চেয়ার দিয়ে আঘাত করে গুরুত্বর আহত করে।

এর প্রতিবাদে সভায় যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেন, দৈনিক খবর পত্রিকার সদরপুর উপজেলা প্রতিনিধি কাজী খলিলুর রহমান, মোঃ নুরুল ইসলাম (ভোরের কাগজ ও বাংলা টিভি, সাঈেদুর রহমান লাবলু (দ্যা ডেইলি সান), প্রভাত কুমার সাহা (দৈনিক আমাদের সময়), সৈয়দ দেলোয়ার হোসেন (প্রতিদিনের খবর), মোঃ মোশাররফ হোসেন (দৈনিক মুক্তখবর) , কবির হোসাইন ( দৈনিক ইনকিলাব), রাকিবুল ইসলাম ( আনন্দ টিভি ), মুহম্মাদ জাকির হোসাইন ফরিদী ( দৈনিক এইবাংলা), ইমারত হোসেন বাচ্চু, মামুন অর রশিদ ( দৈনিক ঢাকা টাইমস), তোফাজ্জেল হোসেন টিটু (চ্যানেল এস ও দৈনিক আমার সংবাদ), মোঃ আবুবকর তালুকদার, মিজানুর রহমান (দৈনিক মানবকন্ঠ), মোঃ মিজানুর রহমান। আরও স্বাক্ষর করেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাব্বির হাসান ( দৈনিক যায়যায়দিন), উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন (জাগরণী টিভি ও দৈনিক ঢাকা প্রতিদিন), এসএম শাহজাহান বাকী মিয়া (দৈনিক সমকাল), উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি আবুল বাসার মিয়া (দৈনিক ভোরের ডাক) সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন টিটু (বাংলা নিউজ টেলিভিশন, দৈনিক জাগ্রত দেশ, দৈনিক সংগ্রাম) ডিজিটাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তানভীর তুহিন (এশিয়ান টিভি), রাজিব হোসেন ( দৈনিক নতুন দিন) প্রমুখ।

Share Now

এই বিভাগের আরও খবর