পুলিশের উধর্বতন কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ০২

আপডেট: April 3, 2024 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ায় পুলিশের উধর্বতন কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে সজল ও রাসেল নামের দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

০২ এপ্রিল (মঙ্গলবার) দিবাগত রাতে শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়ন থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃিত ৬ টি মোবাইল, সচল ও অচলসহ ৪২টি সীমকার্ড, নগদ ২১ হাজর টাকা ও ২টি খাতা জব্দ করেছে পুলিশ।

গ্রেফতারকৃতার হলেন- শিবগঞ্জ উপজেলাধীন ময়দানহাট্রা ইউনিয়নের হাটগাড়ী গ্রামের মশিউর রহমান এর ছেলে আহাম্মেদ ইমতিয়াজ ওরফে রাসেল(৩২) এবং একই ইউনিয়নের তার সহযোগী মহব্বত নন্দীপুর গ্রামের জিহাদ হোসেনের এর ছেলে মোঃ সজল ইসলাম( ২৫)।

এসব তথ্য নিশ্চিত করেছেন শেরপুর থানার অফিসার ইনচার্জ ওসি রেজাউল করিম রেজা এক প্রেস রিলিজে এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রস রিলিজে উল্লেখ করা হয়, গত ৩০ মার্চ বিকালা অনুমান ৫ টার শেরপুর উপজেলার সাহাপাড়া গ্রামের শাহ জ্যাকিবুল ইসলাম(২৮) পিতা- মোঃ আফজাল হোসেন মারুফ লিখিত অভিযোগ করেন, তার বাবার মোবাইল নম্বর ০১১৮১৯৯৫৫৬ তে অজ্ঞাতনামা ব্যক্তির মোবাইল নম্বর ০১৩০২২৮৪৭৫ হতে ভুয়া ২০ হাজার ৫০০ টাকার ম্যাসেজ আসে।

পরে অজ্ঞাতনামা ব্যক্তিরা ফোনে কল করে বলে আমার এক আত্মীয়র নিক টাকা পাঠাতে গিয়ে ভুল করে আপনার নম্বরে গিয়েছে।

দ্রুত গতিতে টাকা তারদের দেওয়া নগদ একাউন্টে মোবাইল নম্বর ০১৩১৬৬৫৬১৮১ তে পাঠাতে বলে তা না হলে পুলিশ পাঠাবে। এতে বাদির পিতার সন্দেহ হলে থানায় অভিযোগ করেন।

এর আগেও শেরপুর থানার সুঘাট এলাকার মোজহারুল ইসলাম(৩৬) পিতা আব্দুল হামিদ এর নিটক হতে ২৭ হাজার ৭০০ টাকা সহ জেলার বিভিন লোকের নিকট থেকে অনেক টাকা হাতিয়ে নিয়েছে তারা।

ওই অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্তে নাম। তদন্তের এক পর্যায়ে মঙ্গলবার রাতে শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের হাটগাড়ী ও মহব্বত নন্দীপুর গ্রামে পুলিশ ও র‍্যাবের যৌথ অভিযান তাদেরকে গ্রেফতার করা হয়।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা জানান, গ্রেফতারকৃতরা পেশাদার প্রতারক।

আগে থেকে কখনও শেরপুর থানার ওসি,কখন বগুড়া সদর থানার ওসি পরিচয় দিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে প্রতারণামূলক টাকা আত্মসাৎ করে আসছিল।

ওসি,রেজা আরও বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে শেরপুর থানায় প্রতারণার অভিযোগে মামলা পূর্বক আজ বিকালে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর