টানা দুই হারের পর জয় পেল আর্সেনাল

আপডেট: June 26, 2020 |

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে সাউদ্যাম্পটনকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল। টানা দুই হারের পর জয়ের দেখা পেয়েছে মিকেল আর্তেতার দল।

বৃহস্পতিবার (২৫ জুন) রাতে সেন্ট ম্যারি স্টেডিয়ামে পুরো ম্যাচজুড়েই বল দখলে সাউদ্যাম্পটন আধিপত্য দেখালেও গোছানো ফুটবল খেলতে থাকে আর্সেনাল।

আট মিনিটে বুকায়ো সাকা গোলের অফসাইডের কারণে বাতিল হয় গোলটি। এর দুই মিনিট পর আউবামেয়াংয়ের শট ক্রসবারে লিগে ফিরে এলে গোল বঞ্চিত হয় আর্সেনাল।

তবে ২০ মিনিটে আর হতাশ হতে হয়নি গারারদের। সাউদাম্পনের গোলরক্ষক বল বিপদমুক্ত করতে কিক করলে সামনেই দাঁড়িয়ে থাকা আর্সেনালের এডি এনকেটিয়ার পায়ে লেগে বল ছুটতে থাকে গোলমুখে। দৌড়ে গিয়ে এনকেটিয়া দ্বিতীয় প্রচেষ্টায় সহজেই বল জালে পাঠান।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আর্সেনালের রক্ষণে চাপ দিতে থাকে সাউথ্যাম্পটন। তবে বেইয়েরিন-মুস্তাফি-হোল্ডিং-কিয়েরেনে সাজানো রক্ষণভাগ চাপ সামাল দেয় দারুণভাবে। ৭২তম মিনিটে ন্যাথান রেডমন্ডের শট বাইরের জাল কাঁপালে হতাশ হতে হয় স্বাগতিকদের।

৭৮তম মিনিটে আর্সেনালের ত্রাতা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। শেন লংয়ের জোরালো শট প্রথম দফায় ফেরানোর পর দ্বিতীয় প্রচেষ্টায় গ্লাভসবন্দি করেন এই গোলরক্ষক।

আক্রমণ সামলানোয় ব্যস্ত আর্সেনাল প্রতি-আক্রমণে ভালো একটি সুযোগ পায় ৮৫তম মিনিটে। কিন্তু ডি-বক্সের একটু বাইরে অবামেয়াংকে পেছন থেকে ফাউল করে সরাসরি লাল কার্ড পান জ্যাক স্টিভেন্স।

আলেকসঁদ লাকাজেতের ফ্রি-কিক দেয়ালে বাধা পাওয়ার পর এই ফরাসি ফরোয়ার্ডের ফিরতি শটও ফেরান গোলরক্ষক। কিন্তু পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। দারুণ শটে ব্যবধান দ্বিগুণ করেন জো উইলক। স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

এ জয়ে ৩১ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় নবম স্থানে রয়েছে আর্সেনাল।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর