তৃতীয়বারের মতো বিয়ে পেছালেন ডেনমার্কের প্রধানমন্ত্রী

সময়: 11:23 am - June 27, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

বিয়ের প্রস্তুতি শুরু করেছিলেন তিনি। এটা ছিল তার তৃতীয় বিয়ে। কিন্তু করোনার কারনে আপাতত বিয়ে থেকে সরে এসেছেন তিনি। তিনি ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন। দেশের মানুষের স্বার্থে বিয়ে তারিখ পেছাচ্ছেন তিনি এমনটি জানিয়েছেন মেটে। তিনি জানান, ইউরোপিয়ান কাউন্সিলের করোনা বিষয়ক জরুরি বৈঠকে যোগ দিতে হবে তাকে। মেটের এমন সিদ্ধান্ত দেশের মানুষের কাছে তাঁর সম্মান বাড়িয়ে দিয়েছে কয়েকগুন। খবর দ্যা গার্ডিয়ান ও বিবিসি’র।

গত কয়েক মাস ধরেই ভালোবাসার মানুষকে বিয়ে করার পরিকল্পনা করেছিলেন মেট। আর সেই জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছিলেন। কিন্তু গত তিন মাসের বেশি সময় ধরে গোটা বিশ্বের পরিস্থিতি অন্য রকম। করোনার জন্য বহু মানুষ বিপদের মুখে রয়েছেন। কেউ ভাইরাসে আক্রান্ত। কেউ আবার লকডাউনের জেরে কাজ হারিয়েছেন। এমন পরিস্থিতিতে মেট নিজের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে চাননি। কারণ এই দুর্দিনে বিয়ের আনন্দ করা সাজে না বলে মনে করেছেন তিনি।

এর আগেও তৃতীয়বার বিয়ের দুটি তারিখ বদলাতে বাধ্য হয়েছিলেন মেট। ভেবেছিলেন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর তৃতীয় বারের জন্য বিয়ের তারিখ ঠিক করবেন। কিন্তু আবারও বাধা। ইইউ সমিট-এ যোগ দেওয়ার জন্য তিনি আবার বিয়ে পিছিয়ে দেন। প্রেমিকের সঙ্গে ফেইসবুকে একটি ছবি পোস্ট করেছেন মেট। সেখানে লিখেছেন, ‘জুলাই মাসের যে শনিবারে আমাদের বিয়ে হওয়ার কথা ছিল ঠিক ঐ দিনই ব্রাসেলস-এ মিটিং হবে। দেশের স্বার্থে আমাকে ঐ সম্মেলনে যোগ দিতে হবে। এই মানুষটিকে বিয়ে করার জন্য আমি ব্যাকুল হয়ে পড়েছি। কিন্তু দেশের স্বার্থ সবার আগে। তাই আবার পরিকল্পনা বদল করতে বাধ্য হলাম।’

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর