‘খেলরত্ন’ পাচ্ছেন রোহিত শর্মা

আপডেট: August 18, 2020 |

ভারতের সর্বোচ্চ ক্রীড়া পুরস্কার ‘খেলরত্ন’ পেতে যাচ্ছেন বিধ্বংসী ওপেনার রোহিত শর্মা। ২০১৯ বিশ্বকাপে ৫ সেঞ্চুরি করে রেকর্ড গড়েছিলেন ‘হিটম্যান’ খ্যাত এই ব্যাটসম্যান। তাঁর ব্যাটে দেখা যায় অবিশ্বাস্য ধারাবাহিকতা। আজ মঙ্গলবার সেই রোহিত শর্মাসহ ৪ ক্রীড়াবিদকে রাজীব খেলরত্নের জন্য মনোনীত করেছে ১২ সদস্যের এক কমিটি।

রোহিতের সঙ্গে খেলরত্নের জন্য মনোনীত হয়েছেন মহিলা টেবিল টেনিস খেলোয়াড় মণিকা বাত্রা, কুস্তিগির বীনেশ ফোগত এবং প্যারা অলিম্পিকসে সোনাজয়ী হাইজাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলু। রোহিতের আগে আরো তিনজন ক্রিকেটার খেলরত্ন পেয়েছেন। ১৯৯৮ সালে শচীন টেন্ডুলকার, ২০০৭ সালে মহেন্দ্র সিং ধোনি এবং ২০১৮ সালে বিরাট কোহলি এই পুরস্কার লাভ করেন। এবার তাঁদের সঙ্গে এক বন্ধনীতে নাম লেখাতে যাচ্ছেন রোহিত।

২০১৬ সালের পর এবারই একসঙ্গে চার ক্রীড়াবিদকে খেলরত্নের জন্য মনোনীত করা হলো। চার বছর আগে পিভি সিন্ধু, দীপা কর্মকার, জিতু রাই ও সাক্ষী মালিককে এই সম্মানে ভূষিত করা হয়েছিল। ২০১৮ সালের কমনওয়েলথ ও এশিয়ান গেমসে সোনা জিতেছিলেন বীনেশ ফোগত। ২০১৬ সালে রিওতে অনুষ্ঠিত প্যারা অলিম্পিকসের হাই জাম্পে সোনা জেতেন থাঙ্গাভেলু। মণিকা বাত্রা আবার ২০১৮ সালের কমনওয়েলথ গেমসে সোনা ও এশিয়ান গেমসে টেবিল টেনিসে ব্রোঞ্জ জিতেছিলেন।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর