বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৮লাখ

আপডেট: August 22, 2020 |

মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে। শনিবার (২২ আগস্ট) সকালে ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

ওয়েবসাইটটির সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা ৮ লাখ ৯২ জন। আক্রান্ত হয়েছেন দুই কোটি ৩৩ লাখের বেশি মানুষ। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৫৬ লাখ ৩৭ হাজারের অধিক মানুষ।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫৭ লাখ ৮০ হাজার ৮০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৭৮ হাজার ১২২ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ১২ হাজার ৬৭০ জনের। আর আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ১৩ হাজার ৩৯ জন।

তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৫৯ হাজার ১০৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪৩ হাজার ৮০৬ জন।

এছাড়া এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় মৃতের সংখ্যা ৫৫ হাজার ৯২৮ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ২৯ লাখ ৭৩ হাজার ৩১৭ জন। ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে ৪৬ হাজার ৪১৩ জনের মৃত্যু ও ৩ লাখ ৮ হাজার ১৩৪ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৮৭১ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর