চাকুরিতে প্রবেশের বয়সসীমা ৩২ চেয়ে মৌন সমাবেশ

আপডেট: June 4, 2021 |

“করোনাকালীন ক্ষতিগ্রস্থতায় চাকুরিতে প্রবেশের বয়সসীমা সকলের জন্য স্থায়ীভাবে ৩২ চাই” ব্যানারে ৩ জুন দুপুর ১২ টায় মৌন সমাবেশ এর আয়োজন করে “চাকুরি প্রত্যাশী যুব প্রজন্ম”।

তাদের দাবি করোনায় শিক্ষার্থীদের জীবন হতে প্রায় ২ বছর অতিবাহিত হতে চলেছে। প্রাপ্ত তথ্য অনুয়ায়ী করোনাকালে চাকুরির বিজ্ঞপ্তি প্রকাশের পরিমাণ ৮৭% থেকে ১৩% এ উপনীত হয়েছে। প্রায় দেড় লাখ পরীক্ষার্থী চাকুরিতে প্রবেশের বয়সসীমা হারিয়েছে এই করোনাকালীন সময়ে। করোনার শুরুতে যাদের বয়স ২৮ ছিলো তারা এখন ৩০ এর কাছাকাছি, যারা চাকুরিতে আবেদনের যোগ্যতা হারাতে চলেছে বয়সসীমা অতিক্রম হওয়ায়। যারা স্নাতক ও স্নাতোকোত্তর পর্যায়ের চুড়ান্ত বর্ষে ছিলো তারা শিক্ষাজীবন শেষ করতে পারেনি করোনার ভয়াল থাবায়। সকল শিক্ষার্থী তাদের জীবন থেকে ২ বছর হারাতে চলেছে। তাই সবকিছু বিবেচনা করে চাকুরিতে প্রবেশের বয়সসীমা সকলের জন্য স্থানীভাবে ৩২ চাই, দাবিটি তারা জানিয়ে আসছে।

ইতোমধ্যে তারা মাননীয় রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, জনপ্রশাসন প্রতিমন্ত্রীসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় সরকারদলীয় মন্ত্রীদেরকে এ ব্যাপারে স্মারকলিপি প্রদান করেছে।

Share Now

এই বিভাগের আরও খবর