নোয়াখালীতে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ১১৬

আপডেট: June 25, 2021 |

নোয়াখালীতে দিন দিন বেড়ে চলেছে করোনা ভাইরাসের প্রকোপ। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় দেশের এই জেলায় করোনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলাব্যাপী করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩২ জনে। মৃত্যুর হার ১ দশমিক ২৪ শতাংশ।

জেলায় এখন পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে সদর উপজেলায় মারা যায় ২৫ জন, সুবর্ণচরে ২ জন, বেগমগঞ্জে ৪৬ জন, সোনাইমুড়ীতে ৮ জন, চাটখিলে ১৩ জন, সেনবাগে ৭ জন, কোম্পানীগঞ্জে ৪ জন ও কবিরহাট ১৭ জন রয়েছেন।

এ দিকে, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট ৪৪২ জনের নমুনা পরীক্ষায় এ ফল পাওয়া গেছে। এতে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে ২৬ দশমিক ২৪ শতাংশ। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৬৮১ জন। আর মোট আক্রান্তের হার ১১ দশমিক ২১ শতাংশ।

শুক্রবার (২৫ জুন) সকালে জেলা সিভিল সার্জন ডা. মো. মাসুম ইফতেখার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (২৪ জুন) রাত ১২টার দিকে জেলা সিভিল সার্জনের কার্যালয় এসব তথ্য তাদের ফেসবুক অ্যাকাউন্টেও প্রকাশ করে।

সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, নতুন আক্রান্তদের মধ্যে ৫২ জন সদর উপজেলার, সুবর্ণচরে চারজন, বেগমগঞ্জের ২৫ জন, সোনাইমুড়ীর ৪ জন, চাটখিলের ১০ জন, সেনবাগ একজন, কোম্পানীগঞ্জের ১৪ জন ও কবিরহাটের ৬ জন রয়েছেন।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ৪১০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৯ দশমিক ৩৫ শতাংশ।

এ দিকে, জেলায় বর্তমানে আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ হাজার ৪১৩ জন। এছাড়া কোভিড ডেডিকেটেড হাসপাতালে (শহীদ ভুলু স্টেডিয়াম) ভর্তি রয়েছেন ৪২ জন ও আইসোলেশনে রয়েছেন ১৫ জন।

উল্লেখ্য, নোয়াখালীতে করোনার প্রকোপ না কমায় নোয়াখালী পৌরসভা ও ছয়টি ইউনিয়নে চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (২৪ জুন) বিকাল ৫টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

একই সাথে চৌমুহনী পৌরসভা এবং বেগমগঞ্জের মীর ওয়ারিশপুর ও একলাশপুর ইউনিয়নেও লডডাউন ঘোষণা করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রথম ধাপে ৫ থেকে ১১ জুন এই জেলায় লকডাউন ঘোষণা করা হয়।

এরপর দ্বিতীয় দফায় ১১ থেকে ১৮ জুন, তৃতীয় দফায় ১৮ থেকে ২৪ জুন, চতুর্থ দফায় ২৫ জুন থেকে ২ জুলাই পর্যন্ত নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়।

আগামী ২ জুলাই রাত ১২টা পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে। একই সাথে আগের সব বিধিনিষেধও বহাল থাকবে।

এর আগে গত ৪ জুন বিকালে জেলা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান প্রথম দফায় লকডাউন ঘোষণা করেন। নোয়াখালী পৌরসভা, চৌমুহনী পৌরসভা ছাড়াও সদর উপজেলার নেয়ান্নই, বিনোদপুর, কাদির হানিফ, নেয়াজপুর, অশ্বদিয়া ও নোয়াখালী ইউনিয়ন, বেগমগঞ্জ উপজেলার মীর ওয়ারিশপুর ও একলাশপুর ইউনিয়নে বর্তমানে বিশেষ লকডাউন কার্যকর রয়েছে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর