জিম্বাবুয়ের কন্ডিশনে একদম নতুনদের মানিয়ে নেয়া সহজ কাজ নয় : রাজ্জাক

আপডেট: July 2, 2021 |

 

করোনা সংক্রমণের মাঝেই বাংলাদেশ দল এখন জিম্বাবুয়ে সফরে আছে। প্রাথমিক করোনা পরীক্ষায় সবাই নেগেটিভ প্রমাণিত হয়ে অনুমীলনেও নামছে। গতকাল বৃহস্পতিবার অনুশীলন শেষে মিডিয়ার সামনে কথা বলেছেন সাবেক স্পিন তারকা তথা জাতীয় দলের অন্যতম নির্বাচক আব্দুর রাজ্জাক। ক্রিকেটারদের সতর্ক করে দিয়ে তিনি বলেছেন, বাংলাদেশের মাটিতে খেলা জিম্বাবুয়ে দল আর ঘরের মাঠের জিম্বাবুয়ে দল কিন্তু এক নয়।

কয়দিন আগেই পাকিস্তানকে ঘরের মাঠে নাকানি চুবানি খাইয়েছে জিম্বাবুয়ে। রাজ্জাক তাই বলেছেন, ‘জিম্বাবুইয়ানরা যখন আমাদের দেশে ট্যুর করে তখন ওদের যে টাইপের দল হিসেবে ট্রিট করি আমরা, আমি একশভাগ নিশ্চিত এখানে এসে ওভাবে ট্রিট করলে আমাদের জন্য কঠিন হবে সিরিজটা। আর এই কন্ডিশনে ওরা কিছু কিছু ক্ষেত্রে বেশ ভালো কাজ করবে। ওরা কামব্যাক করে খুব কুইকলি।’

নির্বাচক হওয়ার পর রাজ্জাকের এটা জাতীয় দলের সাথে প্রথম বিদেশ সফর। জিম্বাবুয়ে তার পরিচিত। তাই নিজের খেলার অভিজ্ঞতা থেকে তিনি দলের ক্রিকেটারদের আবহাওয়া, পরিবেশ, মাঠ ও উইকেট সম্পর্কে ধারণা দিতে পারছেন। রাজ্জাক মনে করেন, জিম্বাবুয়ের কন্ডিশনে একদম নতুনদের মানিয়ে নেয়া সহজ কাজ নয়। তার কথা, ‘জিম্বাবুয়ে দল তাদের মাটিতে আমার মনে হয় আমাদের জন্য বেশ কঠিন। বিশেষত কন্ডিশনের জন্য। কারণ এই কন্ডিশনটা আমাদের জন্য আবার একেবারেই নতুন; কিন্ত ওরা অভ্যস্ত।

বৈশাখীনিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর