স্ত্রী হত্যার যাবতীয় অভিযোগ থেকে খালাস পেলেন শশী থারুর

আপডেট: August 18, 2021 |

স্ত্রীর আত্মহত্যায় সহায়তা সংক্রান্ত যাবতীয় অভিযোগ থেকে খালাস পেয়েছেন ভারতের পার্লামেন্ট সদস্য ও সাবেক জাতিসংঘ কূটনীতিক শশী থারুর। বুধবার দিল্লির একটি আদালত প্রমাণের অভাবে তাকে সব অভিযোগ থেকে খালাস দেয়। রায়ের সময় আদালতে উপস্থিত থাকা শশী থারুর এই আদেশের জন্য আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

২০১৪ সালের ১৭ জানুয়ারি দিল্লির একটি পাঁচ তারকা হোটেলে সুনন্দা পুসকারের মৃতদেহ পাওয়া যায়। প্রাথমিকভাবে তার মৃত্যুকে আত্মহত্যা বলে বিবেচনা করা হলেও পরে দিল্লি পুলিশ জানায় তাকে হত্যা করা হয়েছে। ২০১৮ সালে শশী থারুরের বিরুদ্ধে আত্মহত্যায় উস্কানি ও স্ত্রীর প্রতি নিষ্ঠুরতার অভিযোগ আনে পুলিশ। তবে এসব অভিযোগ অস্বীকার করে আসছিলেন ভারতের বর্তমান প্রধান বিরোধী দল কংগ্রেসের এই পার্লামেন্ট সদস্য।

আদালতের রায়ের পর এক প্রতিক্রিয়ায় শশী থারুর বলেন, ‘সাড়ে সাত বছর লেগে গেলো আর এটা এক ধরনের নির্যাতন। আমি কৃতজ্ঞ।’ পরে এক টুইট বার্তায় তিনি বলেন, এক দীর্ঘ দুঃস্বপ্নের উল্লেখযোগ্য সমাপ্তি ঘটেছে। তিনি বলেন, আমি বহু বেনামী অভিযোগ আর সংবাদমাধ্যমের অপমান ধৈর্য্যের সঙ্গে সহ্য করেছি আর ভারতীয় বিচার বিভাগের প্রতি বিশ্বাস ধরে রেখেছি, আজ তা জয়ী হয়েছে।

অভিজ্ঞ কূটনীতিক শশী থারুর ২০১০ সালে দুবাই ভিত্তিক ব্যবসায়ী সুনন্দা পুসকারকে বিয়ে করেন। শশী থারুর খালাস পেলেও পুসকারের মৃত্যুর কারণ এখনও অস্পষ্ট। প্রথম ময়না তদন্তে বলা হয় অতিরিক্ত ড্রাগের কারণে তার মৃত্যু হতে পারে কিন্তু পরে কারণ হিসেবে বিষপ্রয়োগ, রহস্যময় ইঞ্জেকশনের দাগ, এবং তালু গভীর কামড়ের কথা বলা হয়।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর