ফরিদপুর জেলা আ.লীগের সভাপতি শামীম, সাধারণ সম্পাদক ইশতিয়াক

আপডেট: May 12, 2022 |

ফরিদপুর প্রতিনিধি, তারেকুজ্জামান: ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ বৃহস্পতিবার শহরের রাজেন্দ্র কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। দীর্ঘ ৬ বছর পরে এ সম্মেলন অনুষ্ঠিত হলো এতে সভাপতি হয়েছেন শামীম হক আর সাধারণ সম্পাদক হয়েছেন শাহ মোহাম্মদ ইশতিয়াক আরিফ।

এ ছাড়া জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বিপুল ঘোষকে কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য হিসেবে ঘোষণা করা হয়।

সভাপতি পদে মোট ১০ জন এবং সাধারণ সম্পাদক পদে ২১ জন প্রার্থীরদের মধ্যে থেকে উপরোক্ত ব্যক্তিদের নির্বাচিত করা হয়।
জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শেষে দলের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। অনুষ্ঠানের দলীয় নেতৃবৃন্দ, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে কর্মসূচির সূচনা করেন।
সকাল থেকেই বিভিন্ন নেতার সমর্থনে সমর্থকরা‌ শোভাযাত্রা বের করেন তাদের সমর্থকেরা। সম্মেলনে সর্বস্তরের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ জনগণের উপস্থিত ছিল বেশ লক্ষনীয়।

নতুন সভাপতি শামীম হক গত কমিটিতে সহ-সভাপতি পদে ছিলেন এবং শাহ মোহাম্মদ ইশতিয়াক আরিফ ছিলেন তথ্য ও গবেষণা সম্পাদক।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৬ সালের ২২ মার্চ। এর এক বছর পর ৭১ সদস্য নিয়ে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়। দীর্ঘ ৬ বছর পর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় ফরিদপুর শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে। সম্মেলন ঘিরে শহরে অর্ধশতাধিক তোরণ নির্মাণ করা হয়। শহরজুড়ে ঝোলানো হয় শত শত বিলবোর্ড-ব্যানার।
জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক এই সম্মেলন ভার্চুয়ালি উদ্বোধন করেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কাজী জাফরউল্লাহ।

জেলা আওয়ামী লীগের বিলুপ্ত কমিটির সভাপতি সুবল চন্দ্র সাহার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসুদুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ, বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, সাবেক মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান লে. কর্নেল ফারুক খান এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম যুগ্ম সম্পাদক, এসএম কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক, সিদ্দিকুর রহমান শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক। আনোয়ার হোসেন কার্যনির্বাহী কমিটির সদস্য, ইকবাল হোসেন অপু কার্যনিবাহী কমিটির সদস্য, এনামুল হক শামীম এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোকাম্মেল হক, আওয়াল হোসেন ও বিলুপ্ত জেলা কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেনসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগ নেতা অনিমেষ রায়,ও মনির হোসেন। অনুষ্ঠানের শুরুতে প্রয়াত আওয়ামী লীগ নেতৃবৃন্দের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় বক্তারা বলেন এই কমিটি ফরিদপুরের আওয়ামী লীগের কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কার্যক্রমকে গতিশীল করতে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর