বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হওয়া এ দেশ সবার: তথ্যমন্ত্রী

আপডেট: October 20, 2021 |

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হওয়া এ দেশ সবার।কিন্তু ওই সময় একটি চক্র স্বাধীনতার বিরোধিতা করে। তারা এ দেশের সম্প্রীতি পছন্দ করে না। যারা দেশের শান্তি, শৃঙ্খলা, সম্প্রীতি ও অগ্রগতি রোধ করতে চায় তারাই দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা চালিয়েছে। হিন্দু, মুসলিম, বৌদ্ধ খ্রিস্টানের এ দেশ সবার।

গতকাল মঙ্গলবার সাম্প্রতিক সময়ে রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর কসবা মাঝি পাড়ায় হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়িতে সাম্প্রদায়িক উগ্রবাদীদের অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনাস্থল পরিদর্শন শেষে স্থানীয় বটেরহাট ডিএস দাখিল মাদ্রাসা মাঠে পীরগঞ্জ উপজেলা আ’লীগের আয়োজনে রংপুর জেলা আ’লীগের সভাপতি মমতাজ উদ্দীন আহমেদের সভাপতিত্বে সাধারন সম্পাদক রেজাউল করিম রাজুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, চট্রগ্রাম ও পীরগঞ্জের ঘটনা একই সূত্রে গাথা। যারা দেশের শান্তি, শৃঙ্খলা, স্থিতি, সম্প্রীতি, ও অগ্রগতি রোধ করতে চায় তারাই দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা চালিয়েছে।

এ ঘটনায় জড়িত অনেকেই গ্রেফতার করা হয়েছে সহসায় তাদের মুখোশ উম্মোচিত হবে। যারা সাম্প্রদায়িক রাজনীতি করে যারা হিন্দু সম্প্রদায়কে ভোট কেন্দ্রে যেতে বাধা দেয় কিংবা ভোট কেন্দ্রে না যাওয়ার পরামর্শ দেয়, ভোট আসলেই যারা ভারত বিরোধী স্লোগান দেয় তারাই এই সমস্ত ঘটনা ঘটিয়েছে। এই বিএনপি-জামাত ধর্মান্ধ গোষ্ঠির চক্র তারাই এ ঘটনা ঘটিয়েছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংরক্ষিত আসনের সংসদ সদস্য এড. হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর বিভাগের দায়িত্ব প্রাপ্ত বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিক, এ সময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর আ’লীগের সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডল, মিডিয়া ব্যক্তিত্ব রাশেক রহমান ইউনিয়ন আ’লীগের সভাপতি মোফাজ্জল হোসেন বাদল মাস্টারসহ জেলা, উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ।

শেষে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে হামলায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ২০ কেজি করে চাল ও ৫ হাজার টাকা করে নগদ আর্থিক সহায়তা প্রদান করে।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর