রিয়াল মাদ্রিদের সাথে বেনজেমার চুক্তির মেয়াদ বাড়তে যাচ্ছে

২০২১–২২ মৌসুমে ব্যক্তিগত পারফরম্যান্স ও দলগত সাফল্য মিলিয়ে করিম বেনজেমার বেশ কয়েকটি পুরস্কার পাওনা–ই বলা যায়। এর শুরুটা হতে পারে আজ রাতে উয়েফা ‘প্লেয়ার অব দ্য ইয়ার’ ঘোষণার মাধ্যমে।

তবে ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের প্রাপ্তি কেবল পুরস্কারে সীমাবদ্ধ থাকছে না, রিয়াল মাদ্রিদ তাঁর সঙ্গে চুক্তিও নবায়ন করতে যাচ্ছে।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’র খবর, এক বছর বাড়িয়ে ২০২৪ পর্যন্ত নতুন চুক্তির প্রস্তাবনা দেওয়া হবে বেনজেমাকে। ঘোষণা আসবে শিগগিরই। রিয়ালের সঙ্গে বেনজেমার বর্তমান চুক্তি ২০২৩ সালের জুন পর্যন্ত। ডিসেম্বরে বয়স ৩৫ বছর পূর্ণ হবে বেনজেমার। নতুন করে এক বছরের চুক্তি বেড়ে যাওয়া মানে বয়স ৩৬ বছর পার করেও ফরোয়ার্ড হিসেবে রিয়ালে খেলবেন তিনি। চুক্তি নবায়নের এই প্রস্তাব তাঁর সর্বশেষ মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি।

বেনজেমা গত মৌসুমে ছিলেন দলের আক্রমণভাগের নেতৃত্বে। লিগ ও ইউরোপিয়ান প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে করেছেন ৪৪ গোল। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে দুটি হ্যাটট্রিকসহ গোল ১৫টি, গত মৌসুমে যা সর্বোচ্চ।

বেনজেমার দুর্দান্ত খেলার সুবাদে ইউরোপের শীর্ষ ক্লাব টুর্নামেন্টে নিজেদের ১৪তম শিরোপা জিতে নেয় রিয়াল। এর পাশাপাশি ঘরে তোলে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপের ট্রফি। মোটকথা, গত মৌসুমের পারফরম্যান্স বিচারে ব্যালন ডি’অর জয়ের দৌড়েও এগিয়ে আছেন ফরাসি ফরোয়ার্ড।

উয়েফার বর্ষসেরার পুরস্কারও তাঁর হাতে ওঠার সম্ভাবনা বেশি। ইস্তাম্বুলে চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে এ নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসার কথা। এরই মধ্যে উয়েফা প্রকাশিত ‘টেকনিক্যাল প্রতিবেদন’–এ বেনজেমাকে বর্ষসেরা ফুটবলার হিসেবে উল্লেখ করা হয়েছে।

বৈশাখী নিউজ/ এপি