ছাদখোলা বাসেই সংবর্ধনা পাবেন সাবিনারা

সাফের শিরোপা জিতে দেশের ফুটবলকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন বাংলাদেশের মেয়েরা। শিরাপাজয়ী এই মেয়েরা নেপাল থেকে দেশে ফিরবেন আগামীকাল। দেশে ফিরে ছাদখোলা বাসেই সংবর্ধনা পাবেন সাবিনা-সানজিদারা।

বিমানবন্দরে নারী ফুটবল দলকে অভ্যর্থনা জানাবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্তারা।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রস্তাবে বিআরটিসির একটি বাসের ছাদ খোলে প্রস্তুত করা হচ্ছে। মঙ্গলবার সকাল থেকে বিআরটিসির মতিঝিল ডিপোর একটি ডাবল ডেকার বাসের ছাদ কাটা শুরু হয়। বসার আসনগুলো সরিয়ে ফেলা হচ্ছে। মঙ্গলবার রাতের মধ্যে বাসটি প্রস্তুত হয়ে যাবে। বাসের গায়েও লাগানো হবে স্টিকার।
ফাইনালের আগে ছাদখোলা বাসের কথা উল্লেখ ছিল ফুটবলার সানজিদা আকতারের ভাইরাল হওয়া ফেসবুক পোস্টে। তিনি লিখেছিলেন, ‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরো নতুন কিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে। অনুজদের বন্ধুর এই রাস্তাটুকু কিছু হলেও সহজ করে দিয়ে যেতে চাই। ’

নিজেদের সবটুকু উজার করে দিয়ে দেশকে একটি শিরোপা এনে দিয়েছেন সানজিদারা। ছাদখোলা বাসে সংবর্ধনা পাওয়াটা তাঁদেরই তো প্রাপ্য!

বৈশাখী নিউজ/ এপি