গোলরক্ষক রূপনাকে বাড়ি করে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের গোলরক্ষক রূপনা চাকমাকে বাড়ি নির্মাণ করে দিচ্ছেন জেলা প্রশাসন। বুধবার জেলা প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

রাঙামাটির জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, সাফজয়ী গোলকিপার রূপনা চাকমার বাড়ি তৈরি করে দেয়ার জন্য বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে দ্রুত সময়ের মধ্যে বাড়ি তৈরির জন্য নানিয়ারচর উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।

বুধবার বিকেলে এলজিইডি প্রকৌশলীকে নিয়ে ঘর নির্মাণের বিষয়ে সরেজমিনে গিয়ে দেখা হয়েছে বলে জানান তিনি।

রুপনা চাকমার বাড়ি রাঙামাটির নানিয়ারচর উপজেলার দুর্গম ভুঁইয়া আদাম গ্রামে। সাফজয়ী বাংলাদেশ দলের আরেক গর্বিত সদস্য ঋতুপর্ণা চাকমার বাড়ি কাউখালীর ঘাগড়া ইউনিয়নের মগাছড়ি গ্রামে।

সাফ নারী চ্যাম্পিয়নশিপের পুরো টুর্নামেন্টে বাংলাদেশের গোল পোস্টের সামনে চীনের প্রাচীর হয়ে ছিলেন রুপনা চাকমা। মাত্র একবার পরাস্ত করা গেছে তাকে। সেই রুপনা চাকমার হাতেই উঠেছে টুর্নামেন্টসেরা গোলরক্ষকের পুরস্কার।

চ্যাম্পিয়ন গোলরক্ষক রূপনা চাকমার বাড়ির অবস্থা জরাজীর্ণ। ছোট্ট একটি ঘরে দুইটি কক্ষ। সেখানেই থাকেন তার মা কালাসোনা চাকমা। দোচালা ঘরের বেড়াও ভেঙে গেছে। সেই ঘরেই জ্বলজ্বল করছে রূপনার যত অর্জন। এমন দুর্দান্ত পারফরম্যান্সের পরে টুর্নামেন্ট সেরা গোলরক্ষক নির্বাচিত হয়ে রূপনা জিতেছেন গোল্ডেন গ্লাভসও।

বৈশাখী নিউজ/ ইডি