ময়মনসিংহে বিএনপির সমাবেশ আজ

আপডেট: October 15, 2022 |

রাজধানী ঢাকার ১৬টি জোনে সমাবেশের পর বিএনপির চলমান আন্দোলনের দ্বিতীয় ধাপের কর্মসূচি শুরু হয়েছে। এরই অংশ হিসেবে আজ শনিবার ময়মনসিংহে বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি।

শনিবার (১৫ অক্টোবর) দুপুর ২টায় ময়মনসিংহ‌ শহরের পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে এই গণসমাবেশ হওয়ার কথা রয়েছে।

শুক্রবার রাত থেকে বিএনপি ময়মনসিংহ‌ শহরের পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে বিভাগীয় গণসমাবেশের মঞ্চ তৈরির প্রস্তুতি নিচ্ছে।

রাত থেকেই বিভিন্ন এলাকা থেকে সমাবেশের উদ্দেশ্যে বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে এসে জড়ো হতে থাকে।

দলীয় সূত্রে জানা গেছে, শনিবার ময়মনসিংহ বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্যসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। বুধবার ১২ অক্টোবর চট্টগ্রামে সমাবেশের মধ্য দিয়ে শুরু হয়েছে বিভাগীয় সমাবেশ।

গত ২২ জুলাই থেকে শুরু হওয়া বিএনপির ইস্যুভিত্তিক এই আন্দোলন বিভাগীয় পর্যায়ের গণসমাবেশের কর্মসূচিতে রূপ নিয়েছে।

এরই অংশ হিসেবে চট্টগ্রামের পর ধারাবাহিকভাবে আজ শনিবার (১৫ অক্টোবর) ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনায়, ২৯ অক্টোবর রংপুরে, ৫ নভেম্বর বরিশালে, ১২ নভেম্বর ফরিদপুরে, ১৯ নভেম্বর সিলেটে, ২৬ নভেম্বর কুমিল্লায় এবং ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি। সবশেষ ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর