জবির একাডেমিক ভবনকে শেখ রাসেলের নামে নামকরণের আহ্বান

আপডেট: October 18, 2022 |

মো: আরিফ হোসেন, জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ইমদাদুল হকের নিকট শেখ রাসেলের রক্তের ঋণ ঘোচাতে নতুন একাডেমিক ভবনের নাম শেখ রাসেল ভবন রাখার আহ্বান জানান।

মঙ্গলবার (১৮ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিবস উপলক্ষে ‘শেখ রাসেল দিবস -২০২২’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। এই সময় তিনি শেখ রাসেলের স্মৃতির স্মরণে এই আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ইমদাদুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামালউদ্দীন আহমদ।

ট্রেজারার ড. মো. কামালউদ্দীন আহমদ উপাচার্যের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমাদের ভবনগুলো বিভিন্ন সম্মানিত ব্যক্তিদের নামে নামকরণ করা হয়েছে। কিন্তু শেখ রাসেলের নামে তেমন কোথাও কিছু নামকরণ করা হয়নি। তাই নতুন একাডেমিক ভবনের নাম পরিবর্তন করে শেখ রাসেল ভবন নামে নামকরণ করা হলে তার রক্তের ঋণ কিছুটা হলে ঘোচাতে পারবো।

উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, শেখ রাসেল যদি আজ বেঁচে থাকতো সে একজন পঞ্চাশোর্ধ বয়স্ক নাগরিক হতেন। হয়তো আজ দেশ শেখ রাসেল পরিচালনা করতেন এবং বাংলাদেশকে একটি সুউচ্চ মর্যাদায় নিয়ে যেতন।

ভবিষ্যতে যদি কোন ক্রমে স্বাধীনতার স্বপক্ষের শক্তি, সরকারি ক্ষমতায় না থাকে, তাহলে দেশ পিছিয়ে পড়বে । তাই দেশ এবং জাতিকে এগিয়ে নিতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে রাষ্ট্রক্ষমতার টিকিয়ে রাখার জন্য তিনি দেশ ও জাতির নিকট আহ্বান করেন।

Share Now

এই বিভাগের আরও খবর