চেলসির ড্র’য়ের রাতে লিভারপুলের জয়

আপডেট: October 20, 2022 |

চিরচেনা অ্যানফিল্ডে ম্যাচের শুরু থেকেই লিভারপুলকে আক্রমণাত্মক ফুটবল খেলতে দেখা গেলেও দিন শেষে একটির বেশি গোল আসেনি। লিভারপুল ভক্তরা হতাশা ভুলতে পারেন এই ভেবে যে, ড্র’য়ে শেষ হতে পারত ম্যাচ। যদি না পেনাল্টি মিস করতো ওয়েস্ট হ্যাম ইউনাইটেড তারকা জারড বোয়েন। তবে লিড বড় না হলেও স্বস্তি ১-০ গোলের জয়ে।

অপর ম্যাচে ব্রেন্টফোর্ডের বিপক্ষে গোল শূন্য ড্র করে মাঠ ছাড়তে হয়েছে শক্তিশালী চেলসির।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলা লিভারপুল নেই চেনা ছন্দে। হারিয়ে খুঁজছে নিজেদের। তবে ঘরের মাঠে খেলা হওয়ায় চমক দেবে দল আর সবার মতোই আশা করে ছিলেন ইয়ূর্গেন ক্লপ। দলও হাঁটছিল সে পথেই। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে দেখা গেছে ক্লপের শিষ্যদের।

সেই আক্রমণে দিশেহারা ওয়েস্ট হ্যামের রক্ষা প্রাচীর ভাঙে ম্যাচের ২২ মিনিটে। কোস্টাস সিমিকাসের বাড়ানো বল জালে পাঠিয়ে লিভারপুল সমর্থকদের উল্লাসের মুহূর্ত এনে দেন ডারউইন নুনেজ। গোল করে আরও আগ্রাসী হয় লিভারপুল। একের পর এক হানা দেয় প্রতিপক্ষের রক্ষণে। তবে গোল আসেনি। উল্টো প্রতিপক্ষের পাল্টা আক্রমণে তালগোল পাকিয়ে ফেলে ক্লপের দল। প্রথমার্ধের শেষ অংশে পেনাল্টি পায় ওয়েস্ট হ্যাম। তবে দলকে সমতায় ফেরাতে পারেননি বোয়েন। ম্যাচে শেষে যার দায় দিতে হয়েছে হেরে।

দ্বিতীয়ার্ধেও ওয়েস্ট হ্যামকে চাপে রেখেছিল লিভারপুল। তবে কড়া পাহারায় ছিল ওয়েস্ট হ্যাম রক্ষণভাগের ফুটবলাররা। গোল রক্ষকও দেখিয়েছেন নৈপুণ্য। ফলাফল মরিয়া হয়ে চেষ্টা চালিয়েও দ্বিতীয় বার বল জালে পাঠাতে পারেনি লিভারপুল। ওয়েস্ট হ্যামও আর গোল না করলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। এ জয়ে ১০ ম্যাচে ৪ জয় ও ৪ ড্র’য়ে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৭ নম্বরে অবস্থান গেল মৌসুমে ১ পয়েন্ট ব্যবধানে ইপিএল শিরোপা ছুতে না পারা লিভারপুল।

প্রিমিয়ার লিগের অপর ম্যাচে ব্রেন্টফোর্ডের মাঠে ড্র’ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে চেলসিকে। এদিন ম্যাচের শুরু থেকেই সমান তালে লড়ে গেছে। তবে গোলের দেখা পায়নি কোনো দল। দিন শেষে তাই ড্র’য়ে পয়েন্ট ভাগ করায় স্বস্তি খুঁজেছে দু’দল।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর