লংমার্চ থেকে সেনাবাহিনীকে জবাব দিলেন ইমরান খান

আপডেট: October 30, 2022 |

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, দেশের মানুষকে গরু-ছাগল মনে করবেন না। আপনি বলেছেন নওয়াজ শরীফ চোর, আর এখন বলছেন শরীফ ভালো মানুষ। অতীতে জারদারিকে সারা পৃথিবী মিস্টার টেন পারসেন্ট বলত। কিন্তু এখন আপনারা যেহেতু তাকে গ্রহণ করেছেন তাই আমাদেরকেও মেনে নিতে বলছেন। দেশের মানুষ ভেড়ার পাল নয় যে আপনারা যা বলবেন তাই মেনে নেবে।

পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার নামোল্লেখ ছাড়াই তাকে উদ্দেশ্য করে ইমরান খান উপরের কথাগুলো বলেন। ইসলামাবাদ অভিমুখে লংমার্চের দ্বিতীয় দিনে আজ পাঞ্জাবের শাহদারা থেকে কামোকে যাবার পথে যাত্রাবিরতিতে তিনি এসব কথা বলেন।

ইমরান খান আজ আবারও রাজনীতিকদের আটকাবস্থায় নির্যাতনের জন্য অভিযুক্ত পাকিস্তানের সেনা গোয়েন্দা সংস্থা আইএসআইর কর্মকর্তাদের শাস্তি দাবি করেছেন। পাকিস্তানের প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালকে উদ্দেশ করে তিনি বলেন, জনগণের মৌলিক অধিকার সুরক্ষা আপনার দায়িত্ব। দেশের মানুষ আপনার দিকে চেয়ে আছে। সিনেটর আজম সোয়াতির কথা শুনুন। তার ওপর নির্যাতনকারীদের বিচার করুন। আপনি দেখান যে আমরা গরুছাগল নই, মানুষের সমাজে বাস করছি। মানুষের সমাজে নির্যাতনের বিচার হয়।

অভিযুক্ত দুই কর্মকর্তাকে অসভ্য অভিহিত করে তিনি বলেন, আজম সোয়াতি দুই অসভ্য ব্যক্তির নাম বলেছেন। জেনারেল ফয়সাল ও সেক্টর কমান্ডার ফাহিম। এরা ইসলামাবাদে আসার পর থেকে রাজনীতিক ও সাংবাদিকদের হয়রানি করছে, ভয়ভীতি দেখাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় সমালোচকদের রাতের আধারে ঘর থেকে তুলে নিচ্ছে। সেনাপ্রধানের উচিত এদেরকে অপসারণ করা।

এদিকে পাকিস্তানের ক্ষমতাসীন মুসলিম লীগ (নওয়াজ) দলের নেতারা সেনা গোয়েন্দা সংস্থার সমালোচনা করায় ইমরান খানের পাল্টা সমালোচনা করেছেন। দলের নেতা খাজা আসিফ বলেছেন, ইমরান খান আইএসআইর সমালোচনা করে যে বক্তব্য দিয়েছেন তা কোনো

পাকিস্তানির নয়, ভারতের বক্তব্য হবার কথা।
ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, ইমরান খানের বক্তব্যের প্রশংসা করছে ভারতের গণমাধ্যম। পাকিস্তানিরা তার কথা গ্রহণ করেনি। এক প্রশ্নের জবাবে খানের সঙ্গে সরকারের সংলাপের সম্ভাবনা নাকচ করে বলেন, রাস্তাঘাটে সংলাপ হয় না। তিনি সংলাপের উপযুক্ত নন। এই লোক মিথ্যাবাদী।
গতকাল বাদ জুমা লাহোরের লিবার্টি চক থেকে শুরু হওয়া লংমার্চ শনিবার গুজরানওয়ালার কামোকে অবস্থান করছে। ছয়দিনের মাথায় লংমার্চ ইসলামাবাদে পৌঁছার কথা রয়েছে। পিটিআই নেতাকর্মীরা ছাড়াও বিপুল সংখ্যক সংস্কৃতিকর্মী এ লংমার্চে অংশ নিচ্ছে।

Share Now

এই বিভাগের আরও খবর