বাসে সবসময় হাফ ভাড়া দেবে জবি শিক্ষার্থীরা!

আপডেট: October 31, 2022 |

মো. আরিফ হোসাইন, জবি প্রতনিধি: সদরঘাটগামী সকল বাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা এখন থেকে সবসময় সরকার নির্ধারিত ভাড়ার হাফ ভাড়া দেবে। তবে শিক্ষার্থীদের সাথে রাখতে হবে আইডি কার্ডের কপি।

রোববার (৩০ অক্টোবর) শিক্ষক মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বাসমালিক, পুলিশ, সাংবাদিক ও শিক্ষার্থীদের মধ্যে আলোচনায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে বাসমালিক ও সাধারণ শিক্ষার্থীরা তাদের বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করেন। এরপর সকলের মতামতে শিক্ষার্থী ও বাসমালিকদের সুবিধার কথা চিন্তা করে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে জানানো হয়, দিনে ২৪ ঘণ্টা ও সপ্তাহে ৭ দিন শিক্ষার্থীরা সবসময়ই স্টুডেন্ট। তাই তারা নিয়মিত বাসে হাফ ভাড়া দেবে। তবে শিক্ষার্থীদের কার্ড বা কার্ডের ছবি দেখাতে হবে। কার্ড দেখানোর পরেও যদি কোনও বাসের হেল্পার বা সুপারভাইজার খারাপ ব্যবহার করেন, তাহলে বাসের ছবি তুলে প্রক্টর অফিসে জানাতে বলা হয়।

বৈঠক থেকে আরও জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এলাকায় মিনিবাস ‘বাহাদুর শাহ পরিবহনের’ বাস চলাচল করতে পারবে না।

আরও জানা যায়, বাসের সর্বনিম্ন ভাড়া বংশাল ও গুলিস্তান পর্যন্ত ৫ টাকা। তবে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসার সময় তাঁতিবাজার বা রায়সাহেব বাজার থেকে উঠলে ভাড়া না নেওয়ারও সিদ্ধান্ত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, শিক্ষার্থীদের সবসময় আইডি কার্ড সাথে রাখতে হবে। আইডি কার্ড না থাকলে কার্ডের ছবি বা লাইব্রেরি কার্ড দেখাতে হবে। বাসে ভাড়া হাফ দেওয়ায় কেউ যদি স্লেজিং করে, তাহলে প্রক্টর অফিসে ওই গাড়ির নম্বর জানালে প্রশাসন ব্যবস্থা নিবে।

উল্লেখ্য, বিহঙ্গ, তানজিল, ভিক্টর ক্লাসিক, আজমেরী গ্লোরি ও সাভার পরিবহনের বাসে এসব সুবিধা পাবে জবির শিক্ষার্থীরা।

Share Now

এই বিভাগের আরও খবর