শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় বিশ্ব নেতারা

আপডেট: May 7, 2023 |

রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করলেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি।

শনিবার (৬ মে) বিকেলে লন্ডনের ক্ল্যারিজ হোটেলে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি দেশটিতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ প্রশংসা করেন।

পরে ব্রিফিংয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, বিএনপির আমলে ভুয়া ভোটের অভিযোগ ছিল। আগামী নির্বাচনে যাতে এ ধরনের কোনো ঘটনা না ঘটে তাই বর্তমান সরকার ছবিযুক্ত ভোটার তালিকা, স্বচ্ছ ব্যালট বাক্সের পাশাপাশি একটি স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করেছে। বৈঠকে এ বিষয়গুলো জানানো হয়েছে।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতেও প্রধানমন্ত্রী ও ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর আলোচনা হয়েছে। বাংলাদেশে বিপুল সংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন জেমস ক্লেভারলি।

অর্থনৈতিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির বিষয়টি তুলে ধরেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী। বাংলাদেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সম্পর্ক আরও জোরদারের কথা জানান তিনি।

এর পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ভুটানের রাজা ও রানি। এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রার প্রশংসা করে ভুটানের রাজা ও রানি বলেন, দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ বিনিয়োগের নতুন ক্ষেত্র হয়ে ওঠেছে। বাংলাদেশের সঙ্গে ট্রানজিট সুবিধা বাড়ানোর পাশাপাশি অর্থনৈতিক বিনিয়োগে আগ্রহ প্রকাশ করে দেশটি।

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, লন্ডনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাইদা মুনা তাসনিম।

 

Share Now

এই বিভাগের আরও খবর