লরিয়াসের বর্ষসেরা মেসি, সেরা বিশ্বজয়ী আর্জেন্টিনাও

আপডেট: May 9, 2023 |

কাতার বিশ্বকাপ জয়ের মঞ্চ থেকেই সোনালী সময় কাটাচ্ছেন লিওনেল মেসি। কাঙ্খিত শিরোপা জয়ের পর হয়েছেন ফিফার বর্ষসেরাও। এবার আরও একটি অর্জন জমা হলো মেসিলে ব্যক্তিগত ক্যারিয়ারে।

দ্বিতীয়বারের মত ফুটবলার হিসেবে ‘লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড’ জিতলেন বিশ্বজয়ী কিংবদন্তি। সেই সঙ্গে মেসির আর্জেন্টিনাও জিতেছে বর্ষসেরা দলের খেতাব।

সোমবার রাতে ফ্রান্সের প্যারিসে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। দেয়া হয় ট্রফিও। ক্রীড়াঙ্গনের সম্মানজনক এই পুরস্কারের পুরুষ বিভাগের সেরা হন মেসি।

২০২০ সালে তিনি পুরুষ বিভাগে যুগ্মভাবে সেরা হয়েছিলেন ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টনের সঙ্গে। নারী বিভাগের বর্ষসেরা হয়েছেন জ্যামাইকান স্প্রিন্টার শেলি-অ্যান ফ্রেজার-প্রাইস। আর বর্ষসেরা দলের পুরস্কার জিতেছে আর্জেন্টিনা।

মেসিই একমাত্র ফুটবলার যিনি লরিয়াস অ্যাওয়ার্ড জিতেছেন। পাশাপাশি ব্যক্তিগত ও দলীয় পুরস্কারজয়ী প্রথম ক্রীড়াবিদও তিনি। লরিয়াস অ্যাওয়ার্ড জিতে সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মেসি।

‘এটি বিশেষ এক সম্মান। বিশেষ করে প্যারিসে এ বছর লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হওয়ায়। যারা ২০২১ সালে এখানে আসার পর থেকে আমাকে সাদরে গ্রহণ করেছে।’

‘আমি আমার সকল সতীর্থদের কৃতজ্ঞতা জানাতে চাই। শুধু জাতীয় দলের নয়, পিএসজির সতীর্থদেরও। এর কিছুই আমি একা অর্জন করতে পারতাম না। তাদের সঙ্গে সব কিছু ভাগ করে নিতে পেরে আমি কৃতজ্ঞ।’

উল্লেখ্য, পুরোবছরে সব অঙ্গনের অ্যাথলেটদের কঠোর পরিশ্রমকে সম্মান জানাতে লরিয়াস স্পোর্টস ফর গুড ফাউন্ডেশন পুরস্কার দিয়ে থাকে।

Share Now

এই বিভাগের আরও খবর