জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় ৩৬ যাত্রী নিহত

আপডেট: November 15, 2023 |

ভারতের জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় অন্তত ৩৬ যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১৯ জন। আশঙ্কাজনক অবস্থায় কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এখনো উদ্ধারকাজ চলছে।

আজ বুধবার সকালে জম্মু-কাশ্মীরের ডোডা জেলায় এ দুর্ঘটনা ঘটে।
জম্মুর বিভাগীয় কমিশনার রমেশ কুমার বলেছেন, জাতীয় সড়ক দিয়ে যাওয়া বাসটিতে ৫৫ জন যাত্রী ছিল। ডোডার একটি খাদের পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ বাসের চাকা পিছলে যায়। এ সময় ৩০০ ফুট গভীর খাদে পড়ে যায় বাসটি।

দুর্ঘটনার খবরে গভীর শোক প্রকাশ করে জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিংহ বলেছেন, ‘ডোডায় একটি মর্মান্তিক বাস দুর্ঘটনা ঘটেছে। প্রাণহানির ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি এবং দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সব প্রয়োজনীয় সহায়তা দেওয়ার জন্য জেলা প্রশাসন ও অন্যদের নির্দেশ দেওয়া হয়েছে।


কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও শোক প্রকাশ করেছেন। টুইটারে তিনি লিখেছেন, ‘জম্মু ও কাশ্মীরের ডোডায় একটি মর্মান্তিক বাস দুর্ঘটনায় মূল্যবান কতগুলো প্রাণ চলে যাওয়ার খবর পেয়ে আমি গভীরভাবে মর্মাহত। যেখানে বাসটি দুর্ঘটনার শিকার হয়েছে সেখানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে স্থানীয় প্রশাসন। নিহতদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

এ ছাড়া রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও তাঁদের শোক প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, মোদি বলেছেন, দুর্ঘটনায় নিহতদের পরিবারকে দুই লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতরা ৫০ হাজার রুপি করে সহায়তা পাবে।
সূত্র : এনডিটিভি

Share Now

এই বিভাগের আরও খবর