‘সাংবাদিক অধিকার পরিষদ’র আত্মপ্রকাশ

আপডেট: March 17, 2024 |

সাংবা‌দিক‌দের অধিকার আদা‌য়ের ল‌ক্ষ্যে পেশাজীবী সাংবাদিকদের সংগঠন ‘সাংবাদিক অধিকার পরিষদ’ আত্মপ্রকাশ করেছে।

রবিবার (১৭ মার্চ) সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডে একটি রেস্তোরায় যাত্রা শুরু করে সংগঠনটি।

এতে মোঃ মঞ্জুরুল আলম আঙ্গুরকে সভাপতি ও মোঃ বাকী বিল্লাহকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, রেহানা পারভিন, সিনিয়র সহ-সভাপতি, মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি,  মুয়াজ আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক, মোঃ মঞ্জুরুল হক, যুগ্ম সম্পাদক, মাহবুব পাটোয়ারি, কোষাধক্ষ, আলী তালুকদার, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক, ফেরদাউস রহমান রূপক, দপ্তর সম্পাদক, নাজু মির্জা সমাজকল্যাণ সম্পাদিকা। এ ছাড়াও কার্যকরী পরিষদের সদস্য হিসেবে রয়েছে আদম মালেক, ইউসুফ দিপু,জসিম উদ্দিন ও ফারজানা শারমিন।

গণমাধ্যমে কর্মরতদের ন্যায্য অধিকার আদায় ও প্রতিষ্ঠায় সকলকে নিয়ে কাজ করার অভিপ্রায় প্রকাশ করে অনুষ্ঠানে সভাপতি মঞ্জুরুল আলম আঙ্গুর বলেন, গণমাধ্যমকর্মীদের যেকোনো বিপদে পাশে দাঁড়াবে আমাদের এ সংগঠন। সুবিধাবঞ্চিত সাংবাদিকদের ন্যায্য দাবি ও অধিকার আদায়ে ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সকলকে সাথে নিয়ে একযোগে কাজ করা হবে। সাংবাদিকদের চিকিৎসা সহায়তেও এই সংগঠনটি মুখ্য ভূমিকা রাখবে বলে দাবি করেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত সাধারণ সম্পাদক বাকী বিল্লাহ বলেন, সাংবাদিকরা সবসময় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে। তাদের কোন নিরাপত্তা নেই। দীর্ঘ‌দিন ধ‌রে অনেক সাংবা‌দিকরা তা‌দের নিজ অধিকার থে‌কে বঞ্চিত হচ্ছেন। এসব অধিকার আদায়ের লক্ষ্যে ‘সাংবাদিক অধিকার পরিষদ’ আত্মপ্রকাশ করেছে। এখন থেকে কোনো সাংবাদিক কোনো ধরনের বিপদে পড়লে ‘সাংবাদিক অধিকার পরিষদ’ পাশে দাঁড়াবে।

 

Share Now

এই বিভাগের আরও খবর