হাসপাতাল থেকে ছাড়া পেলেন বরিস জনসন

সময়: 9:20 pm - April 12, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এক সপ্তাহ আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

রবিবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ও কার্যালয় ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের এক মুখপাত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য জানায়।

এ ব্যাপারে ওই মুখপাত্র বলেন, ‘হাসপাতাল থেকে ছাড়া পেয়ে সুস্থতা অব্যাহত রাখার জন্য চেকার্সে গেছেন প্রধানমন্ত্রী।’ চেকার্স হলো ব্রিটিশ প্রধানমন্ত্রীর গ্রামীণ বাসভবন।

এ সময় তিনি আরও বলেন, ‘মেডিক্যাল টিমের পরামর্শ অনুযায়ী এখনই কাজে ফিরছেন না তিনি। তাকে অসাধারণ দেখভাল করার জন্য সেইন্ট থমাসের সবাইকে তিনি ধন্যবাদ দিতে চান।’

উল্লেখ্য, গত রবিবার জনসনকে হাসপাতালে ভর্তি করে হয়েছিল। পরেরদিন সোমবার শারীরিক অবস্থার আরও আবনতি হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। সেখানে তিন রাত ছিলেন তিনি। সেসময় তাকে অক্সিজেন সরবরাহ করা হয়। তবে তার কোনো ভেন্টিলেশনের প্রয়োজন হয়নি।

২৭ মার্চ জনসন তার করোনা ভাইরাস পরীক্ষার ফল পজেটিভ আসার ঘোষণা দেন। তার মধ্যে ‘মৃদু উপসর্গ’ রয়েছে এবং ডাউনিং স্ট্রিটে আইসোলেশনে থেকেই দেশের নেতৃত্ব দেওয়া অব্যাহত রাখবেন বলে জানান তিনি। এ ঘোষণার ১০ দিন পর গুরুতর অসুস্থ অবস্থায় তাকে লন্ডনের সেইন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয়।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর