মৃত্যুপুরী ইতালিতে এবার শক্তিশালী ভূমিকম্প

সময়: 12:02 pm - April 17, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

চীনের উহান শহর থেকে শুরু হওয়া করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ইতালি। ভয়াবহ এ বিপর্যয়ের মধ্যে এবার দেশটিতে আঘাত হেনেছে শক্তিশালী ভূমিকম্প। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৪ দশমিক ৭।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল ) স্থানীয় সময় বেলা ৯টা ৪২ মিনিটে এমিলিয়া-রোমাগনা অঞ্চলের কোলি এলাকায় আঘাত হানে এ ভূমিকম্প। এর উৎপত্তিস্থল ছিল মাটির ছয় মাইল গভীরে।

ইতালিতে মহামারির কেন্দ্রস্থল লোম্বার্ডি শহরের কাছেই ভূমিকম্প আক্রান্ত এ অঞ্চলটির অবস্থান। এমিলিয়া-রোমাগনাতে এ পর্যন্ত ২১ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছেন। মারা গেছেন ২ হাজার ৭৮৮ জন।

আর লোম্বার্ডিতে ৬২ হাজার ১৫৩ জন আক্রান্ত এবং মারা গেছেন ১১ হাজার ৩৭৭ জন। মহামারির কারণে গত ৮ মার্চ থেকেই লকডাউন চলছে সেখানে।

করোনা সংক্রমণের কারণে ইতালির উত্তরাঞ্চলের হাসপাতালগুলোতে রোগী ধারণক্ষমতা পূর্ণ হয়ে গেছে। রোগীদের সামলাতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। এমন পরিস্থিতির মধ্যেই ভূমিকম্পের আঘাত নতুন করে আতঙ্ক সৃষ্টি করেছে।

মারাত্মক আকার ধারণ করা মহামারি করোনাভাইরাসে ইতালিতে আতঙ্কে হতাশায় দিন কাটাচ্ছে ইতালির ছয় কোটি মানুষ। জনগণকে সুরক্ষা দিতে ইতালি সরকার করোনা মোকাবিলায় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে।

খবর মিরর ডট ইউকে।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর